তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শৈলকুপায় স্বপরিবারে ৬জনের ইসলাম ধর্ম গ্রহণ

শৈলকুপায় স্বপরিবারে ৬জনের ইসলাম ধর্ম গ্রহণ
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
সোমবার দ্বিবাগত রাতে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর গ্রামের আনন্দ সরকার বর্তমান নাম ওসমান গণি(৫০),স্ত্রি দিপালী রানী থেকে (রাবেয়া বসরী(৪০), ছেলেদের বর্তমান নাম ওলিউল্লাহ(২৫), সুমন(২২), রানা(১২) ও ওমর আলী(৪) সহ ৬সদস্যকে নিয়ে সনাতন ধর্ম ছেড়ে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছে।

এলাকা বাসী সূত্রে জানা গেছে, দীর্ঘ তিন মাস পূর্ব থেকে আনন্দ সরকার স্বপরিবার নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করার ঘোষনা দেয়। স্থানিয় বিভিন্ন লোকের কাছে সহযোগিতা চাইলে ধর্ম পরির্বতনের কোন সহযোগিতা না পেয়ে নিরুপায় হয়ে হাটফাজিলপুর মানব কল্যাণ দাতা সংস্থার সদস্যদের নিকট স্বরনাপন্ন হয়।

তখন সংস্থার সদস্যরা স্থানীয় চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাসকে বিষয়টি অবগত করলে তিনি এই সংস্থার সদস্যদের উপর সমস্থ দায়িত্ব অর্পন করেন। দাতা সংস্থার সদস্যরা আনন্দ সরকারের স্বপরিবারের সদস্য নিয়ে গত ১৬ এপ্রিল ঝিনাইদহ বিজ্ঞ জেলা নোটারী পাবলিকের কার্যলয়ে উপস্থিত হয়ে এভিডেভিটের এর মাধ্যমে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে।

এদিকে এই ঘটনা গ্রামে পৌছানোর আগেই এলাকায় জানা জানি হলে তার বাড়িতে শতশত লোকের সমাগম ঘটে। তাৎক্ষনিক স্থানিয় চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাস মানব কল্যাণ দাতা সংস্থার সদস্য নিয়ে হাটফাজিলপুর বাজার জামে মসজিদের ঈমাম হাফেজ মাওলানা মোঃ ইদ্রিস আলীকে দিয়ে তওবা ও কালেমা পাঠ করিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করায়।

এ সময় স্থানিয় জনগনের সহযোগিতায় মানব কল্যাণ দাতা সংস্থার সদস্যদের মাধ্যমে নব মুসলিম ওসমান গনির পরিবারের সদস্য দের কে পাঞ্জাবী, পাইজামা, বোরকা, টুপি, তজবী, কুরআন ও চাল ডাল সহ পরিবারের সমস্ত আসবাবপত্র কিনে দেয় বলে মানব কল্যাণ দাতা সংস্থার সভাপতি আব্দুল রাজ্জাক মোল্ল্যা জানান।

এই ব্যাপারে নব মুসলিম ওসমান গনির স্ত্রি রাবেয়া বেগম সাংবাদিকদের জানান, দীর্ঘ তিন বছর আগে তাদের বাড়িতে হঠাৎ একজন আলেম ব্যক্তি উপস্থিত হয়ে নামাজ আদায় করতে চায় তখন সে দিশে হারা হয়ে মাটি দিয়ে তার ঘরের বারান্দার এক পাশে লেপে দেয় এবং বাক্স থেকে একটা নতুন চাদর এনে দিয়ে তাকে নামাজ আদায়ের ব্যবস্থা করে। নামাজ শেষে উপস্থিত আলেম ব্যক্তির পরিচয় জানতে চাইলে তিনি বলেন আমার বাড়ি ওপারে বলে চলে যায়। চলে যাবার কিছু সময় পরে তাকে অনেক খোঁজা খুঁজি করে এলাকার কোথাও পাওয়া যায় না। তখন থেকেই আনন্দ সরকারের সদস্যরা ইসলাম ধর্মেরপ্রতি অনুগত হয়ে পরে এবং ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য অস্থির হয়ে পড়ে।

ঘটনাটি আনন্দ সরকারের স্ত্রি তার সমস্থ আত্বীয় সজনদের কে জানালে তারা কেউ কোন বাধা প্রদান করেনি। যে কারনে আনান্দ সরকার পরিবারের সদস্যদের নিয়ে স্বেচ্ছায় সোমবার দ্বিবাগত রাতে মানব ক্যলাণ দাতা সংস্থার মাধ্যমে হাটফাজিলপুর বাজারে শতশত লোকের উপস্থিতে সনাতন ধর্ম ছেড়ে তওবা ও কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করে।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাস জানান আমার উপস্থিতেই তারা স্বপরিবারে মিলে ইসলাম ধর্ম গ্রহণ করে। তখন আমি প্রায় ৩মন মিষ্টি উৎসুক জনতার মাঝে বিতরন করি। ঘটনাটি এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ইসলামীক বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই