তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে বইলর-ফুলবাড়িয়া সড়কের বেহালদশা

ত্রিশালে বইলর-ফুলবাড়িয়া সড়কের বেহালদশা
[ভালুকা ডট কম : ২৭ এপ্রিল]
বইলর-ফুলবাড়িয়া সড়কের ত্রিশালের শেষ সীমানা পর্যন্ত ৫ কিলোমিটার পাকা রাস্তার প্রায় পুরোটায় বড় বড় খানাখন্দের কারনে   ত্রিশাল ও ফুলবাড়িয়া এই দুই উপজেলার সংযোগ সড়কের চরম বেহালদশার ফলে অন্তহীন দুর্ভোগে পড়েছে এ সড়কে প্রতিদিন চলাচলকারী ব্যবসায়ি, চাকরিজীবি ও শিক্ষার্থী সহ হাজার হাজার সাধারন মানুষ।

নিন্মমানের কাজ হওয়ার ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বৈলর মোড় থেকে ত্রিশাল উপজেলার শেষ সীমানা পর্যন্ত ওই ৫ কিলোমিটারের পাকা রাস্তাটির বেশিরভাগ অংশে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এই পাকা সংযোগ সড়কটি ত্রিশাল ও ফুলবাড়িয়া উপজেলার ব্যবসায়ীদের জন্য ব্যাপক সুযোগ ও সম্ভাবনার দিক উন্মোচন করলেও সড়কের চরম বেহালদশার ফলে বর্তমানে তা ব্যাহত হচ্ছে। প্রতিদিন একটা না একটা ছোট বড়  দুর্ঘটনা ঘটছেই। তাছাড়া দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেতে প্রতিদিন এ পথে চলাচলকারী ব্যবসায়ী ও চাকরিজীবিদের অধিক অর্থ ও দীর্ঘ সময় ব্যয় করে ফুলবাড়িয়া থেকে ময়মনসিংহ সদর উপজেলার চুরখাই অথবা বাইপাস হয়ে প্রায় ২৫ কিলোমিটার ঘুরে চলাচল করতে হচ্ছে।
 
ব্যবসায়ি শিবলি বলেন, রাস্তা তো নয় যেন মরন ফাঁদ।ভাওয়ালিয়া পাড়া গ্রামের বাসিন্দা হারুন কেরানী জানান, নিন্মমানের কাজ হওয়ার ফলে বছর না ঘুরতেই রাস্তার অবস্থা খারাপ হয়ে যায়। সৃষ্ট বড় বড় গর্তে সিএনজি, অটোরিকসা ও ভ্যানগাড়ি উল্টে এ পর্যন্ত অনেকেই আহত হয়েছেন। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত রাস্তাটি সংস্কারের জোর দাবী জানাচ্ছি।ইউপি চেয়ারম্যান আছাদুল্লাহ আসাদ জানান, জনগনের দুর্ভোগ লাগবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারা রাস্তাটি দ্রুত মেরামতের আশ্বাস দিয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী  মো. ছাবের আলী জানান স্থানীয় সরকার ও পল্লী  উন্নয়ন মন্ত্রী  খন্দকার মোশাররফ হোসেন  ও  প্রধান প্রকৌশলী এল জি ডির পত্রের আলোকে ১০ কোটি ২৪লক্ষ টাকার আর সি সি রাস্তার প্রাক কলম এল জি ডি হেড কোয়াটারে প্রেরন করা  হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই