তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

ভালুকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কয়েক কোটি টাকা মূল্যের জমি সাইন বোর্ড দিয়ে দখলের চেষ্টা
[ভালুকা ডট কম : ২৭ এপ্রিল]
বৃহস্পতিবার দুপুরে ভালুকা পৌরসভার ৪নং ওয়ার্ডে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কয়েক কোটি টাকা মূল্যেও জমিতে সাইন বোর্ড ঝুলিয়ে দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়,মৃত এছাহাক আলী ভালুকা ও রাংচাপড়া মৌজার বিভিন্ন দাগে প্রায় ১৩একর জমির মালিক ছিলেন। এছহাক আলী দুই ছেলে আব্দুর রাজ্জাক সরকার ও চাঁন মাহমুদ সরকার। চাঁন মাহমুদ দেশ স্বাধীনের পূর্বেই উপজেলার ঝালপাঁজা এলাকায় চলেযান। সেখানে থাকা অবস্থায় তিনি খুন হন। এছাহাক আলী তার ছেলে আব্দুর রাজ্জাক সরকারকে ১৭৭৬সালে১২একর চার শতাংশ হেবা রেজিস্ট্রি দলিল করে দেন। দলিল মুলে আব্দুর রাজ্জাক সরকার দীর্ঘ দিন যাবত ওই জমি ভোগ দখল করে আসছিল। অবশিষ্ট ৭একর ৮৯শতাংশ জমি আব্দুর রাজ্জাক খারিজ করেন। গত মাস খানেক যাবত মৃত চাঁন মাহমুদের ছেলের নাতি আশিকুর রহমান পৈত্রিক সুত্রে ওই জমির মালিকানা দাবি করেন। এ নিয়ে দু’পক্ষের মাঝে বিরোধ চলে আসছিল। আব্দুর রাজ্জাক সরকার বাদী হয়ে গত ২০/০৪/২০১৭ইং তারিখ আদালতে ওই জমির উপর ১৪৪ ধারা জারির মামলা করলে আদালত জমিতে স্থিতাবস্থা নিষেধাজ্ঞা জারি করে। অপর দিকে আশিক সরকার খারিজ বাতিলের জন্য ভালুকা উপজেলা সহাকরী (ভূমি) অফিসে একটি মীস কেইস করেন।

আব্দুর রাজ্জাক সরকার দাবী করেন,মীস কেইসের জন্য বৃহস্পতিবার সকালে আশিক সরকার ও তার ভাই আশিকুজ্জামান  ১৪৪ধারা জারিকৃত জমিতে জোরপূর্বক সাইনবোর্ড টানিয়ে জমিটি দখলের চেষ্টা করে। দুপুরে ৬নং ভালুকা ইউনিয়ন ভূমি কর্মকর্তা জীবন বাবু ঘটনাস্থল পরিদর্শণ করেন। তাঁকে দেখানোর জন্যই সাইন বোর্ডটি লাগানো হয়েছে।

আশিক সরকার ভালুকা ডট কম কে জানান,তারা আমার বাবার দাদা এসহাক আলীর কাছ থেকে যে হেবা দলিলটি করেছেন। সেই দলিলে উল্লখিত বেশ কয়েকটি দাগের সাথে খতিয়ানের মিল নেই। যে কারনে আমি খারিজ বাতিলের জন্য আবেদন করেছি। এ ঘটনায় আমি থানায় একটি অভিযোগ দিলে থানা থেকে উভয়কে নোটিশ করলে তারা থানায় উপস্থিত হয়নি। ওই হেবা দলিল ছাড়া তাদের যদি কোন দলিল থাকে আমাকে দেখাক অথবা স্থানীয় শালিসে উপস্থাপন করুক আমার কোন দাবী থাকবে না। আমাকে তারা কোন দলিল দেখাতেই রাজি নয়। বাধ্য হয়ে জমিতে সাইন বোর্ড দিয়ে মিস কেইস করেছি।

৬নং ভালুকা ইউনিয়ন ভূমি কর্মকর্তা জীবন বাবু ভালুকা ডট কম কে জানান, মীস কেইসের জন্য আমি সরেজমিনে জমিটি তদন্ত করেছি। জমিটি নিয়ে আদালতে মামলা রয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই