তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দুপুরের খাবার খেয়ে দুই শতাধিক শ্রমিক অসুস্থ,ধামাচাপা দিতে মিল ছুটি

ভালুকায় দুপুরের খাবার খেয়ে দুই শতাধিক শ্রমিক অসুস্থ,ধামাচাপা দিতে মিল ছুটি
[ভালুকা ডট কম : ২৭ এপ্রিল]
ভালুকার হবিরবাড়ী কৃষ্টাল মার্টিন এপারেলস বাংলাদেশ লিমিটেড গার্মেন্টস এর কয়েকশ শ্রমিক দুপুরের খাবার খেয়ে একের পর এক বমি ও পেটের পীড়ায় আক্রান্ত হতে থাকলে ব্যাপক আতংক ছড়িয়ে পরে। বিষয়টি ধামা চাপা দিতে মিল কর্তৃপক্ষ শ্রমিকদের মিলের অভ্যন্তরে চিকিৎসা প্রদান করে ও বাহিরে প্রকাশ না করার পরামর্শ দিয়ে ছেড়ে দেন।

ঘটনাটি ঘটেছে ২৬ এপ্রিল বুধবার দুপুরের খাবার খাওয়ার পর হতেই। ওই ঘটনার পর কোন কিছু প্রকাশ না করেই অসুস্থ শ্রমিকরা কর্মস্থল ত্যাগ করেন। পরদিন ২৭ এপ্রিল বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এসে ৫০/৬০ জন শ্রমিক আবার অসুস্থ হলে মিল কর্তৃপক্ষ শ্রমিকদের কাজে যোগ দিতে না দিয়ে দুদিনের ছুটি দিয়ে মিল বন্ধ করে দেন। বৃহস্পতিবার মিল ছুটি হওয়ার পর বিষয়টি জানাজানি হয়েযায়। খবর পেয়ে ২৭ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে ওই ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু খোজ খবর নিতে মিলে আসেন। এ সময় তিনি শ্রমিকশুন্য মিলটি ঘুরে ঘুরে দেখেন।

এ ব্যাপারে ম্যানেজার উজ্জল হায়দার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন“ বুধবার দুপুরের খাবার খেয়ে ১৫৬ জন শ্রমিক বমি ও পেটের পীড়ায় আক্রান্ত হলে তাদেরকে মিলের নিজস্ব চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা প্রদান করা হয়, তারা ঢাকার কাসন্দী হোটেল থেকে প্রতিদিন শ্রমিকদের জন্য খাবার সরবরাহ করে থাকেন, খাদ্যে কোন ভেজাল ছিলোকিনা তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তিনি আরও জানান বৃহস্পতিবার শ্রমিকরা সকালে কর্মস্থলে এসে আবার অসুস্থ হতে থাকলে তাদেরকে দুদিনের ছুটি দিয়ে মিল বন্ধ রাখা হয়। তবে শ্রমিকদের দাবী আক্রান্তের সংখ্যা দুই শতাধিক।

এ ব্যাপারে এলাকার সচেতন মহলের অভিমত ঘটনাটি ধামা চাপা দেয়ার কারনে বড় ধরনের দুর্ঘটনার সূত্রপাত হতে পারতো, যেহেতু প্রশাসনের অগোচরে কর্তৃপক্ষ খাবার গুলি সরিয়েছেন সেগুলিতে কোন ধরনের ভেজাল ছিলো কিনা তা আর খোঁজে পাওয়া সম্ভব নাও হতে পারে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই