তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ত্রিশালে জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
[ভালুকা ডট কম : ২৬ মে]
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগীতায়  দ্বিতীয় দিনে   কবির বাল্যস্মৃতি বিজরিত বিদ্যাপিঠ নজরুল একাডেমী মাঠের স্থায়ী নজরুল  মঞ্চে আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ ৮ ঈশ্বরগঞ্জের সংসদ সদস্য ফখরুল ইমাম। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম,জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান,ময়মনসিংহ ৭ ত্রিশালের সাবেক সংসদ সদস্য এডভোকেট রেজা আলী,ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদীন প্রমূখ।

নজরুল স্মারক বক্তা হিসেবে বক্তব্য রাখেন কবি নজরুলের দৌহিত্রী  বিশিষ্ট লেখক ও নজরুল গবেষক  বেগম খিলখিল কাজী।দ্বিতীয় দিনের অনুষ্ঠানে দাওয়াত পত্রে নাম না থাকায়  ব্যানারে বিশেষ অতিথি রাখায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুননেছা বিউটি অনুষ্ঠান বর্জন করেন।তিনি বলেন জেলা প্রশাসনের এ ব্যবস্থাপনায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।এর আগে নজরুল মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নজরুল জন্ম জয়ন্তীকে ঘিরে নজরুল একাডেমী মাঠে ৩দিন ব্যাপী নজরুল মেলায় উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। নজরুল মেলায় পুরুষের চেয়ে  মহিলাদের কেনাকাটার ভীড় লক্ষ করা গেছে।ত্রিশালবাসীর হ্রদয়ের সাথে মিশে আছে কবি  নজরুল। নজরুল প্রেমী ভক্তদের পদচাড়নায় মুখরিত হয়ে উঠে ত্রিশাল পৌরশহর সহ আশেপাশের এলাকা। এবার মেলার সব্বোর্চ নিরাপত্তা প্রদানের জন্য সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, নজরুল জন্মজয়ন্তীতে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মেলার প্রাঙ্গনে ৩৪টি সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষনিক পুরো মেলা প্রাঙ্গনকে মনিটরিং করা হচ্ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই