তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাকিব-মাহমুদউল্লাহর অবিশ্বাস্য জুটি

সেমি-ফাইলের স্বপ্ন টিকে রইল টাইগারদের
সাকিব-মাহমুদউল্লাহর অবিশ্বাস্য জুটি
[ভালুকা ডট কম : ০৯ জুন] 
মাত্র ৩৩ রানে ৪ উইকেট হারানোর পরেও সাকিব-মাহমুদউল্লাহ নৈপূণ্যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ। এই জয়ে সেমি-ফাইলের স্বপ্ন টিকে রইল টাইগারদের।

গ্রুপ পর্বের শেষ এই ম্যাচে বাংলাদেশকে ২৬৬ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নামে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। আগের দুই ম্যাচে শতক আর ৯৫ রানের ইনিংস খেলে টুনামেন্টের এখন পর্যন্ত সেরা সংগ্রহকারি তামিম ইকবাল আজ মহাগুরুত্বপূর্ণ ম্যাচে শুরুতেই সাজঘরে। টিম সাউদির বলে এলবিডাব্লিউ হয়ে বিদায় নেন শূণ্য রানে।তামিমের বিদায়ে হতাশ হয়ে পড়ে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। সে হতাশা যেন আরো বাড়িয়ে দিল সাব্বির রহমান। আবারও টিম সাউদির বলে আউট সাব্বির রহমান । উইকেটের পিছনে ক্যাচ দিয়েছেন ৮ রান করা সাব্বির রহমান।উইকেট বিলিয়ে দেওয়ার প্রতিযোগিতায় সামিল হয় সৌম্যও।

৪ উইকেট হারিয়ে বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ে পরে তখন খেলার হাল ধরে সাকিব-মাহমুদ উল্লাহ। অনেক চাপের বোঝা মাথায় নিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যান। পঞ্চম উইকেটে গড়েছেন ২২৪ রানের রেকর্ডগড়া জুটি। বাংলাদেশের পক্ষে যে কোনো উইকেটে এটাই এখন সর্বোচ্চ রানের জুটির নতুন রেকর্ড। ৪৭তম ওভারে ১১৫ বলে ১১৪ রান করে সাকিব যখন সাজঘরে ফিরেছেন, তখন জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন মাত্র ৯ রান। বাকি কাজটুকু অনায়াসেই সেরেছেন মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেন সৈকত। মাহমুদউল্লাহ খেলেছেন ১০৭ বলে ১০২ রানের নজরকাড়া ইনিংস। ১৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেছেন টেলর। অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছে ৫৭ রান। ৩৬ ও ৩৩ রানের ছোট দুটি ইনিংস খেলেছেন নেইল ব্রুম ও ওপেনার মার্টিন গাপটিল।

আজকের এই হারের ফলে চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল নিউজিল্যান্ডের। আর বাংলাদেশের আশা টিকে থাকল বেশ ভালোমতোই। আগামীকাল শনিবার অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচে ইংল্যান্ড জিতলে বা ম্যাচটি পরিত্যক্ত হলে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই