তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মহাসড়কে রায়গঞ্জ এলাকার বেহাল দশা

মহাসড়কে রায়গঞ্জ এলাকার বেহাল দশা
[ভালুকা ডট কম : ২৫ জুন]
ঢাকা-বগুড়া মহাসড়কে রায়গঞ্জ এলাকার ২০ কিলোমিটার রাস্তার বেহাল দশা। ব্যাপক যানজটে নাকাল হচ্ছেন যানবাহন চালক ও ঘরমুখো যাত্রীরা। উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল (সিরাজগঞ্জ রোড) চৌরাস্তা হতে দিনাজপুর অভিমুখী সড়কের চান্দাইকোনা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় প্রায় ২০ কিলোমিটার রাস্তার স্থানে স্থানে বড় বড় খানা খন্দকের সৃষ্টি হওয়ায় প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

যান-মালের ক্ষয়-ক্ষতি হওয়াসহ দুর্ঘটনা কবলিত যানবাহনের মূল্যবান যন্ত্রপাতি বিনষ্ট হচ্ছে। সীমাহীন ঝুঁকি নিয়ে মালামাল বোঝাই ট্রাক বাস সম্বুক গতিতে চলছে। ফলে ব্যাপক যান সৃষ্টি হওয়ায় চরম দুর্ভোগে পড়ছেন যাত্রী সাধারণ ও যানবাহন চালকেরা। ঈদকে সামনে রেখে মহাসড়কে যানবাহন বৃদ্ধি পাওয়ায় অবস্থা আরো দুর্বিসহ হয়ে উঠেছে। পরিস্থিতি কিছুটা সামাল দিতে ঢাকা, চট্রগ্রাম, সিলেট থেকে ছেড়ে আসা দুরপাল্লার যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে কড্ডার মোড় থেকে বিকল্প পথে সিরাজগঞ্জ শহরের কাঠেরপুল হয়ে সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়ক পথে রায়গঞ্জের গদাইপুর ত্রি-মোহনীতে এসে মহাসড়কে উঠছে।

এতে মাহাসড়কের নলকা, হোড়গাঁতী, হাটিকুমরুল, সাহেবগঞ্জ, ঘুরকা, ভূইয়াগাঁতী ও ষোলমাইল বাসস্ট্যান্ড এলাকার যাত্রীদের ৩০-৪০ কিলোমিটার দুরে চান্দাইকোনা বাসস্ট্যান্ডে নেমে পুণরায় উল্টো দিকে ছোট ছোট যানবাহন যোগে অতিরিক্ত ভাড়া দিয়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে হচ্ছে।

এব্যাপারে যোগাযোগ করলে সড়ক ও জনপথ বিভাগের সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী আবুহেনা মোস্তফা কামাল ইত্তেফাককে জানান- রাস্তা মেরামতের কাজ চলমান রয়েছে। কয়েকদিনের মধ্যেই মেরামতের কাজ সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন। দুর্ভোগের শিকার এস আর ট্রাভেল্স বাস চালক মিলন খন্দকার বলেন-ঈদে যানবাহনের চাপ বাড়ে এটা নতুন কথা নয়। রাস্তার এঅবস্থাও হঠাৎ করে হয়নি। দীর্ঘদিন ধরেই এমনটি চলছে। আরো আগে এই রাস্তা মেরামতের কাজ করা উচিৎ ছিল। ঈদের মুহুর্ত সময় মেরামত কাজ আরম্ভ করায় মুলতঃ যানজট আরো তীব্র আকার ধারণ করেছে। তিনি উষ্মা প্রকাশ করে বলেন- কর্তৃপক্ষ সব জানেন। কিন্তু সময়মত ঠিক কাজটি করেন না। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই