তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পিতা-পুত্র মিলে চেয়ারম্যান চল্লিশ বছর

হালুয়াঘাটে এক ইউনিয়নে পিতা-পুত্র মিলে চেয়ারম্যান চল্লিশ বছর 
[ভালুকা ডট কম : ১২ জুলাই]
হালুয়াঘাট উপজেলার গাজীরভিটা ইউনিয়নে পিতা-পুত্র মিলে চল্লিশ বছর যাবৎ চেয়ারম্যান পদে বিজয়ী হয়ে সকলের নজর কেড়েছেন চার বারের বিজয়ী চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন ও তার পিতা মরহুম চেয়ারম্যান হযরত আলী। সেই সাথে নানা পুরস্কারে ভুষিতও হয়েছেন। জীবনের শেষ প্রান্তে এসেও গণ মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার  কিংবদন্তি হয়ে বেঁচে থাকতে চান তিনি।

সমাজ সেবায় বিশেষ অবদানের জন্যে তার প্রতিদানসরুপ গত ২০১৬ সালের ৩০ শে সেপ্টেম্বর  বাংলাদেশ জাতীয় ব্যাক্তিত্ব স্মৃতি পরিষদ থেকে ছিনিয়ে নিয়েছেন “নবাব সিরাজউদ্দৌলা স্বর্ণ পদক”, বাংলাদেশ মানবাধিকার রিভিও সোসাইটি ও স্বাধীনতা উদযাপন কমিটি লালবাগ থেকে “স্বাধীনতা সম্মাননা পদক ২০১৬”, ২০১৭ সালের ২৮শে ফেব্রুয়ারী  মহাত্বা গান্ধী গবেষনা পরিষদ  কলকাতা থেকে “মহাত্বা গান্ধী স্বর্ণ পদক”, ২০১৪ সালের ২০শে ডিসেম্বর আলোর ভূবন মানব কল্যাণ সংস্থা থেকে “নেলসন ম্যান্ডেলা স্বর্ণ পদক”, ২০১৬ সালের ২০শে আগষ্ট ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস থেকে “মানবাধিকার শান্তিপদক ২০১৬” অর্জন করেছেন।

এর বাহিরেও তার জীবনে নানা পুরস্কারে ভূষিত হয়েছেন চেয়ারম্যান দেলোয়ার হোসেন।  সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটের পাহাড়ের কুল ঘেঁসে দূর্গম একটি ইউনিয়ন হচ্ছে ৫ নং গাজিরভিটা। মুসলমান, হিন্দু, খ্রীষ্টান সম্প্রদায়ের সংমিশ্রনে এই ইউনিয়নটি অন্যান্য সকল ইউনিয়ন থেকে একটু আলাদা বৈশিষ্টের অধিকারী।

এখানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি গারো সম্প্রদায়ের একটি উল্লেখযোগ্য সংখায় বসবাস করেন। এই দুর্গম এলাকায় চল্লিশ বছরের ইতিহাসে পাহাড়ের অজপারাগাঁয়ের মানুষের সেবায় উন্নয়নের নানা চিত্র ফুটিয়ে তুলেছেন তিনি।  ২০০৪ সালের ১৪ এপ্রিল এই ইউনিয়নের উপর দিয়ে ঘটে যাওয়া প্রলয়ংকরী মহা দুর্যোগে প্রাণ হারিয়েছিলো শতাধিক মানুষ। সেই সমস্ত ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে থেকে জনতার হৃদয়ে স্থান করে নিয়েছেন যার প্রতিদান আজও তাকে ঘিরে রয়েছে।

নির্মাণ করেছেন ইউনিয়ন পরিষদ ভবন, সাস্থ্য কেন্দ্র, রাবার ড্যাম, সুইচ গেট, ব্রীজ, কালভার্ট, ভাষা শহীদ আব্দুল জব্বার শহীদ মিনার, বাজার ভবন, উচ্চ বিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো, সেট ঘর সহ নানা ধরনের সেবামূলক প্রতিষ্ঠান। তিনি মানুষের মাঝেই বেঁচে থাকতে চান।

বার্তা প্রেরক
ওমর ফারুক সুমন
হালুয়াঘাট(ময়মনসিংহ)
তারিখঃ ১২-০৭-১৭  






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ব্যাক্তিত্ব বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই