তারিখ : ১৮ জুন ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শহীদ মেজর নাজমুল হকের ৮০তম জন্মদিন উদযাপন

শহীদ মেজর নাজমুল হকের ৮০তম জন্মদিন উদযাপন
[ভালুকা ডট কম : ০১ আগষ্ট]
শহীদ মেজর নাজমুল হকের ৮০তম জন্মদিন উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় শহরের কেডির মোড়ে নির্মিত শহীদ মেজর নাজমুল হকের স্মৃতি ফলকে পুষ্পস্তবক করা হয়।

এসময় একুশে পরিষদের সভাপতি অ্যাড. ডিএম আব্দুল বারীর সভাপত্বিতে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, পরিষদের উপদেষ্টা প্রফেসর শরিফুল ইসলাম খান, উপদেষ্টা মোহাম্মদ বিন আলী পিন্টু, রফিকুল ইসলাম রফিক, এমএম রাসেল, নাইস পারভীন, বিষ্ণুদেবনাথ প্রমুখ। আলোচনার এক মিনিট নীরবতা পালন করা হয়।

উল্লেখ্য যে, মেজর নাজমুল হক ৭নং সেক্টরের প্রথম কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধের সময় তিনি পাকিস্থান সেনাবাহিনীতে মেজর পদে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। তিনি নওগাঁ, রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, বগুড়া এবং দিনাজপুর জেলার অংশবিশেষ ৭ নং সেক্টরের কমান্ডার পদে ১৯৭১ এর এপ্রিল থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। ১৫ হাজার মুক্তিযোদ্ধা এ সেক্টরে যুদ্ধ করেছেন। বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর তাঁর অধীনেই যুদ্ধ করেন।

১৯৭১ সালের ২৭ সেপ্টেম্বর মেজর নাজমুল হক মিত্রবাহিনীর সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক শেষে ভারতের শিলিগুড়ি ক্যান্টনমেন্ট থেকে ফেরার পথে দূর্ঘটনায় প্রাণ হারান। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার অন্যতম ঐতিহাসিক স্থাপনা ছোট সোনা মসজিদের প্রাঙ্গনে তাঁর সমাধি রয়েছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শুভ জন্মদিন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২০৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই