তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বদলগাছীতে বিরল রোগে আক্রান্ত ৩ বছরের শিশু পল্লব

বদলগাছীতে বিরল রোগে আক্রান্ত ৩ বছরের শিশু পল্লব
[ভালুকা ডট কম : ০৩ আগষ্ট]
নওগাঁর বদলগাছীতে বিরল রোগে আক্রান্ত হয়ে মরণ যন্ত্রণায় ছটফট করছে ৩ বছরের শিশু পল্লব পাহান। শনাক্ত করতে পারেনি চিকিৎসকরা এ কি ধরনের ব্যাধি।ঘটনাটি ঘটেছে উপজেলার  মিঠাপুর ইউনিয়নের হাকিমপুর গ্রামের শ্রী সুরেশ পাহানের ৩ বছরের শিশু পুত্র পল্লব জন্মের ১ দিন পর হতে তার ডান পায়ের নিম্নাংশের ফোঁসকা রোগ দেখা দেয়। পরবর্তীতে এ রোগ সমস্তশরীর মাথা ও চোখ পর্যন্ত ছড়িয়ে পড়ে।

তার মা শ্রীমতি প্রার্থনা রানী জানায় গরম কালে শুধু ফাটা ফাটা ফোঁসকা এবং শীতকালে ফোসকার সংগে আঠালযুক্ত পানি দেখা যায়। জ্বালা যন্ত্রনায় পল্লব সব সময় কান্নাকাটি ও ছটফট করে এবং চোখ দিয়ে অনবরত পানি ঝড়ে। যন্ত্রনায় সে ঠিকমত খাওয়া দাওয়া ও ঘুমাতে পারে না। পল্লবের মা আরও জানায় তারা হত দরিদ্র মানুষ, দিন মজুরী করে তাদের সংসার চলে। তার উপর এই শিশুর বিরল রোগ। তাদের সংসার কোন রকমে অনাহারে অর্ধাহারে থেকে ছেলের চিকিৎসা করে আসছে। এলাকার মানুষের আর্থিক সহযোগিতায় পল্লবকে চিকিৎসার জন্য ঢাকা পিজি হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা ভিটামিন ও পুষ্টিযুক্ত খাবারের অভাবে এ রোগের উৎপত্তি হয়েছে বলে কিছু চিকিৎসা প্রদান করেন। এতে পল্লবের কোন উন্নতি হয়নি। শিশুর পল্লবের এ বিরল রোগের যন্ত্রনা সইতে সইতে বাবা-মার হৃদয় যেন পাথরে রূপান্তরিত হয়। সেই পাথর জমা মনও সইতে পারছে না শিশু পুত্রের কান্না আর যন্ত্রনা।

বুধবার সকালে সরেজমিনে হাকিমপুর গ্রামে আক্রান্ত শিশু পল্লবকে দেখতে গেলে এলাকাবাসী জানায় পল্লবের পরিবার হতদরিদ্র মানুষ হওয়ায় আমরা যথাসাধ সহযোগিতা করে থাকি। মানবতার সাথে ছিলেন সেবায় নিয়োজিত সমাজসেবা অফিসের মাঠ কর্মকতা রজত গোস্বামী।

পল্লবের মা প্রার্থনা রানী জানায় তারা বড়ই অসহায়। শিশুর যন্ত্রনা আর সইতে পারছে না। যদি কোন হৃদয়বান ব্যক্তি এই শিশুটির চিকিৎসা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান যোগাযোগ অথবা বিকাশ করুন এই নম্বরে: ০১৭১০-১৩৯৯২৫।

এ ব্যপারে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোজাফ্ফর হোসেন বলেন এ বিষয়ে উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জাহিদ নজরুল এর সাথে কথা বলেন।ডাঃ জাহিদ নজরুল এর যোগাযোগ করা হলে তিনি বলেন  বিষয়টি আমার জানা আছে। আমি ওই পরিবারের সাথে যোগযোগ করে তাকে নওগাঁয় আমাদের মেডিসিন বিভাগে চিকিৎসার দেওয়ার ব্যবস্থা করব। অবস্থায় অসহায় পরিবারটি উন্নত চিকিৎসার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেছেন । জন্মের পর কিছু বুঝে উঠার আগেই অবুঝ শিশুটির জীবনে যেন চেপে বসে যন্ত্রনার পাহাড়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই