তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ধর্মীয় ভাবগাম্ভিয্যের মধ্য দিয়ে শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী পালিত

নওগাঁয় ধর্মীয় ভাবগাম্ভিয্যের মধ্য দিয়ে শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী পালিত
[ভালুকা ডট কম : ১৪ আগষ্ট]
নওগাঁয় ভগবান শ্রী কৃঞ্চের আর্বিভাব দিবস জন্মদিন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অুনষ্ঠিত হয়েছে। সোমবার হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সকাল সাড়ে ১১টায় শহরের কালিতলা বুড়া মাতার মন্দির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি।

পত্নীতলাঃ
নওগাঁর পত্নীতলায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভিয্যের মধ্য দিয়ে পালিত হয়েছে শ্রী-কৃষ্ণের শুভ জন্মাষ্টমী। হিন্দু ধর্মবালম্বীদের মতে ভাদ্র মাসের কৃষ্ণ পক্ষের অষ্টমী তিথিতে দুষ্টের দমন, শিষ্টের পালন এবং ধর্ম রক্ষার লক্ষে মহাবতার ভগবান রূপে জন্ম গ্রহন করেছিলেন। মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রতির বন্ধন গড়ে তোলাই ছিল ভগবান শ্রীকৃষ্ণের ভাবধারা ও আদর্শ। মানবজাতিকে রক্ষার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে।

দিনটি উদযাপন উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা সদর নজিপুর কেন্দ্রীয় বাসুদেব মন্দির চত্ত্বর থেকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পত্নীতলা শাখার উদ্দ্যোগে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক নজিপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আমিনুল হক, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম, বাবু নির্মল কুমার ঘোষ, পিযুষ রঞ্জন দাস, শিবনাথ, কাউন্সিলর সুকুমার চন্দ্র, দিলিপ চৌহান প্রমূখ।

সাপাহারঃ
নওগাঁর সাপাহারে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভিয্যের মধ্য দিয়ে পালিত হয়েছে শ্রী-কৃষ্ণের শুভ জন্মাষ্টমী। সোমবার সকাল সাড়ে ১০ টায় সাপাহার বাজার কালি মন্দির চত্ত্বর থেকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্দ্যোগে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালী শেষে কালিমন্দির চত্ত্বরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সাপাহার উপজেলার সভাপতি ও জেলা পরিষদের সদস্য বাবু মন্মথ সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন গোপাল মন্ডল, ডাঃ অর্জুন সাহা, সুরেন্দ্র নাথ সাহা, পরিমল রায়, কমল সাহা, ইউপি সদস্য জগন্নাথ দেবনাথ প্রমুখ।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই