তারিখ : ১৭ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হালুয়াঘাটে বানভাসী মানুষের মাঝে বিএনপি নেতার ত্রান বিতরণ

হালুয়াঘাটে বানভাসী মানুষের মাঝে বিএনপি নেতার ত্রান বিতরণ
[ভালুকা ডট কম : ১৭ আগষ্ট]
হালুয়াঘাট উপজেলার বানভাসী মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছেন বিএনপি নেতা সালমান ওমর রোবেল। তিনি হালুয়াঘাট উপজেলা বিএনপি’র যুগ্ন-আহবায়ক ও অমর ফাউন্ডেশনের ব্যাবস্থাপনা পরিচালক।

১৭ আগষ্ট সারাদিনব্যাপী  নড়াল ইউনিয়নের বাদশা বাজার, গোপীনগর, বটগাছিকান্দা সহ বিভিন্ন এলাকার কয়েক হাজার বন্যাদুর্গতদের মাঝে ত্রান সামগ্রী হিসেবে শুকনা খাবার যথা চিড়া, মুড়ি, গুড়, মোমবাতি, গ্যাসলাইট বিতরণ করেছেন। এছাড়া নদী পথে যাওয়ার সময় বিভিন্ন নৌকারোহীদের মাঝেও ত্রান দিয়েছেন।দুপুর থেকে  রাত আটটা পর্যন্ত বিএনপি’র এই নেতার ত্রান বিতরন অব্যাহত ছিলো। এ সময় তার সঙ্গে ছিলেন ধোবাউড়া উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোঃ মজনু মিয়া সহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ। বিএনপি’র এই নেতা সালমান ওমর রোবেল  জানান, ক্ষতিগ্রস্থ এলাকাসমূহের মাঝে তিনি এই সহযোগিতা অব্যাহত রাখবেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বন্যার পানির নীচে নড়াইল ইউনিয়নের সকল রাস্তাঘাট, স্কুল, কলেজ ও মাদ্রাসা। ঈদ মৌসুমে এলাকার মানুষজন হালুয়াঘাট পৌর শহরে আসতে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন। রাস্তাঘাট পানির নীচে তলিয়ে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ থাকায় নৌকাযোগে গাদাগাদি করে নারী  শহরে আসতে দেখা যায়। অস্থায়ীভাবে  নড়াই ইউনিয়নের পাশেই আলিশাবাজার ও হালুয়াঘাটের পাশেই দর্শা নদী ও গাঙ্গিনার পাড়ে  নৌকার ঘাট স্থাপিত হয়েছে।

মানুষজন নৌকাযোগে চলাফেরা করছেন। কিন্তু নৌকা স্বল্পতার কারণে নদী পথেও যোগাযোগ সময় সাপেক্ষ এবং অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে বানভাসী মানুষের। নৌকাযোগে বন্যায় আক্রান্ত গোপিনগর, কালিয়ানীকান্দা, বাদশা বাজার, বটগাছিয়াকান্দা সহ আরও কয়েকটি গ্রাম ঘুরে দেখা যায়, প্রতিটি মানুষের বাড়ি ঘরে পানি উঠেছে। কারও বাড়িতে কোমর পানি, আবার কারও বাড়িতে হাটু পানি। ঘর থেকে বের হওয়ার কোন সুযোগ নেই। চর্তুদিকে পানি আর পানি। যাদের নৌকা আছে তারা বাড়ি থেকে বের হতে পারছেন।

বার্তা প্রেরক
ওমর ফারুক সুমন
হালুয়াঘাট(ময়মনসিংহ) তারিখঃ ১৭-০৮-১৭  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই