তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মাদ্রাসার সুপার কতৃক টাকা আত্নসাতের অভিযোগ

ভালুকায় মাদ্রাসার সুপার কতৃক টাকা আত্নসাতের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৯ আগষ্ট]
ভালুকায় কাতলামারী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার মোফাজ্জল হোসেন নিবন্ধন পরীক্ষায় পাশ করিয়ে দিবে মর্মে একজনের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ভালুকা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানাযায়,মাদ্রাসার সুপার মোফাজ্জল হোসেন গত ১০তম নিবন্ধন পরীক্ষায় ধর্মীয় শিক্ষক(ইসলাম)পদে ইয়াছিন আলীর ছেলে রফিকুল কে পাশ করিয়ে দিবে এই মর্মে ৫০হাজার টাকা উৎকোচ গ্রহণ করে। কথা থাকে যে পাশ না করিয়ে দিলে উক্ত টাকা ফেরত দিয়ে দিবে।কিন্তু রফিকুল পাশ না করাই তার পরিবার বর্গ টাকা চাইলে ওই সুপার দেই দিচ্ছি বলে টালবাহানা করতে থাকে। ভুক্তভোগী ইয়াছিন আলী নিরুপায় হয়ে ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করে।উপজেলা চেয়ারম্যান কাতলামারী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সভাপতি মোবারক হোসেন কে ১৫দিনের মধ্যে ফয়সালা করতে নির্দেশ দিলে অদ্যবধি ৩মাস হয়ে গেলেও কোন সুরাহা করে নাই। কথিত আছে ওই সভাপতি ও সুপার সর্ম্পকে শালা দুলাভাই। তাই সভাপতি বিষয়টি নিয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না।

সংশ্লিষ্ঠসূত্র জানায়,ওই সুপার গত বছরের মাদ্রাসার সাধারণ তহবিল এর ১৫০০০০হাজার টাকার কোন হিসাব দিতে পারে নাই। বিষয়টি নিয়ে তৎকালীন মাধ্যমিক অফিসার ৫/৪/২০১৭ইং তারিখে তদন্ত করলে তিনি সত্যতা পায়। এবং মৌখিক ভাবে তিনি সুপারকে টাকা জমা দেওয়ার নির্দেশ দেয়।এছারা এই সুপার নিয়োগ পাওয়ার পর ছাত্র/ছাত্রীদের স্কুল পোশাক ক্রয়ের টাকা দুর্নীতি সহ অনেক কেলেংকারীর ঘঁটনা মানুষের মুখে মুখে শোনা যায়।

অভিযুক্ত সুপার মোফাজ্জল হোসেন জানান,আমি নিবন্ধন পরীক্ষায় কোন টাকা নেয় নাই। এই ব্যাপারে কোন অভিযোগও নাই। মাদ্রাসার জেনারেল ফান্ড ব্যাপারে বলেন,মাদ্রাসার কোন ফান্ড নাই। আর ড্রেসের ব্যাপারে টেইলাস মালিক টাকা পাবে এটা সত্য।

মাদ্রাসার সভাপতি মোবারক হোসেনের মোবাইল ফোনে একাধিক বার বার চেষ্টা করেও কোন বক্তব্য নেওয়া যায়নি।উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা জানান,আমি ১৫দিনের মধ্যে বিষয়টি সমাধান করার জন্য লিখিত নির্দেশ দেই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই