তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহের করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেহাল দশা

ঝিনাইদহের করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেহাল দশা
[ভালুকা ডট কম : ২০ আগষ্ট]
ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের করিমপুর প্রাথমিক বিদ্যালয়ের বেহাল দশা, শ্রেণী কক্ষে শিক্ষার্থী নেই, ক্লাসরুমে গভীর নিদ্রায় শিক্ষক। শনিবার সকাল ৯ টা ৪০ মিনিটে এই প্রাথমিক বিদ্যালয়ের এই চিত্র ফুটে উঠল। এই বিদ্যালয়ের শিক্ষক ৪ জন তারা হলেন ভার প্রাপ্ত প্রধান শিক্ষক জুলেখা খাতুন, সদান্দ কুমার বিশ্বাস, নার্গিস আখতার ও নাহার জাহান।

এই বিদ্যালয়ে মোট ছাত্র ছাত্রীর সংখ্যা ১০০। ঐ দিন সকালে বিদ্যালয়ের শিশু শ্রেণীতে পাওয়া গেল ৬ জন শিক্ষার্থী আর প্রথম শ্রেণীতে ২ জন বিদ্যালয়ে মোট উপস্থিত পাওয়া গেল ৮ জন শিক্ষার্থী। ৪ জন শিক্ষকের মধ্যে পাওয়া গেল ৩ জন। ২ জন এই মাত্র এসেছে অন্য জন সদান্দ কুমার বিশ্বাস চেয়ারে বসে টেবিলের উপর মাথা রেখে আরামেই ঘুমাচ্ছেন। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে উঠেই বললেন আমি ঘুমাইনি। ঝিনাইদহে অনেক স্কুল আছে অনেক শিক্ষার্থীর কিন্তু শিক্ষক কম। এখানে শিক্ষার্থী নেই তাই শিক্ষকেরা অলস সময় কাটাচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত স্কুল চালু থাকার কথা। এই প্রসঙ্গে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জুলেখা বলেন, এখন কৃষকের পাটের মৌসুম। তারা পাট ছাড়ানোর কারনে স্কুলে আসছে না। তাই আমারা বসে আছি আরও ছাত্রছাত্রী এসে যাবে। ১ জন শিক্ষক ছুটি নিয়েছেন বলে সে দাবী করে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই