তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে শ্রী শ্রী রাধা অষ্টমী ব্রত উদযাপিত

গৌরীপুরে শ্রী শ্রী রাধা অষ্টমী ব্রত উদযাপিত
[ভালুকা ডট কম : ২৯ আগষ্ট]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় পৌর শহরে শ্রী শ্রী রাধা রানীর জন্ম তিথী উপলক্ষে পুরহীত পাড়ার নরোত্তম সংঙ্গের উদ্দ্যোগে (২৯ আগষ্ট ) মঙ্গলবার রাধাব্রত, শ্রীমদ্ভাগবত পাঠ, হরি নাম সংকীর্তন ও মঙ্গলশোভা যাত্রার আযোজন করা হয়।

এ উপলক্ষে ২৮ আগষ্ট (সোমবার) রাতে উপজেলার শ্রী শ্রী রাধা গোপিনাথ জিউর মন্দিরে শুভ অধিবাসের মধ্যদিয়ে শুরু হয় শ্রীমদ্ভভাগবত পাঠ ও উদয়াস্থ ব্যাপী চলে হরিনাম সংকীর্তন আর মহা প্রসাদ বিতরণ। মঙ্গলবার ভোর ৫টা মঙ্গল আরতী শেষে সকাল ১১ টায় রাধা রানীর স্নানের জন্য মন্দির আঙ্গিনা থেকে শতশত রাধাভক্ত হিন্দু নারীরা কলসী নিয়ে নৃৃত্য-গীত গেয়ে বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে ৭ পুকুর ঘাটের ১০৮ কলস  জল সংগ্রহ করে। যুগাবতার ভগবান শ্রী কৃষ্ণ সখী শ্রী রাধা অষ্টমী ব্রত উপলক্ষে বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠানে গৌরীপুরসহ আশপাশের উপজেলা থেকে শত শত রাধা ভক্ত  নারী-পুরুষ সারাদিন উপবাস করে তাতে অংশ গ্রহন করেন।এ উপলক্ষে পুরোহিত পাড়াসহ  আশপাশের পুরো এলাকা এক বিশাল মিলন মেলায় পরিনত হয়ে উঠে।

শ্রী শ্রী রাধা গোপিনাথ জিউর মন্দিরের প্রধান সেবক পরম বৈষ্ণব শ্রী অভিরাম দাস জানিয়েছেন এ রাধা অষ্টমী ব্রত বৃহত্তর ময়মনসিংহের উত্তর জপদের মাঝে গৌরীপুর উপজেলায় একমাত্র অনুষ্ঠিত হয়ে আসছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই