তারিখ : ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে এক হাজার তাল গাছের চারা রোপন

শ্রীপুরে এক হাজার তাল গাছের চারা রোপন
[ভালুকা ডট কম : ২৯ আগষ্ট]
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় প্রাকৃতিক দূর্যোগ বজ্যপাত থেকে রক্ষায় একযোগে ৮টি ইউনিয়নে এক হাজার তাল গাছের চারা রোপন করা হয়েছে।২৯ আগষ্ট মঙ্গলবার বেলা ১১টা থেকে উপজেলার ৮টি ইউনিয়নের একযোগে তাল গাছের চারাগুলো রোপন করা হয়।

শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাল গাছের চারা রোপন কার্যক্রমের উদ্ভোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী সুজায়েত হোসেনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রেহেনা আকতার বলেন, বজ্রপাতে প্রাণহানি থেকে রক্ষা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তাল গাছের চারার গুরুত্ব অপরিসীম। তিনি বলেন বিশেষজ্ঞদের মতে, বজ্রপাত সাধারণত উঁচু কোনো কিছুতে আঘাত করে, তাই উঁচু গাছ হিসেবে তাল গাছকেই ব্যবহার করা হবে বজ্রপাত ঠেকানোর জন্য। বজ্রপাতে মৃত্যু ঠেকানোর জন্য এটাই সবচেয়ে কার্যকর স্থানীয় প্রযুক্তির অংশ হিসেবে এ কর্মসূচী নেয়া হয়েছে।

বার্ত প্রেরক
শিহাব খান
গাজীপুর /২৯.০৮.২০১৭



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পরিবেশ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই