তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে-হাজী সানি

ভালুকার বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে-হাজী সানি
[ভালুকা ডট কম : ১২ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে? এ নিয়ে ভালুকার রাজনৈতিক অঙ্গনে চায়ের টেবিলে ঝড় ওঠছে। কারণ ভালুকা বিএনপির দু গ্রুপের পক্ষ থেকে দুজনকে ভারপ্রাপ্ত হিসেবে প্রচারাভিযান চালাচ্ছে।ইতিমধ্যে যুগ্ন সম্পাদক সালাহ উদ্দিন আহাম্মেদ তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে একটি প্যানাতে নিজেকে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে উল্লেখ করেছে। অপর দিকে ফেইসবুক আইডি থেকে অপর যুগ্ন সম্পাদক রুহুল আমীন মাসুদ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে পোস্ট দেয়া হয়েছে।

জানাযায়,গত ১২ আগষ্ট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম ক্যান্সারে আক্রান্ত হয়ে মারাযান।  আবুল হাসেমের মৃত্যুর পর মোর্শেদ আলমের পালে হাওয়াটা বেশি লেগে ছিল। মিষ্টিও নাকি বিতরণ করা হয়েছিল। কারণ আবুল হাসেমের মৃত্যুর পর সালাহ উদ্দিন আহম্মদ হচ্ছেন আগামী দিনের ভালুকা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক। আর সালাহ উদ্দিন আহম্মদ বর্তমান সময়ের ভালুকা বিএনপির মোর্শেদ গ্রেুপের প্রধান সেনাপতি ।

অপর দিকে ভালুকা বিএনপির দলিয় কাযর্লয়ে ১১ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার ১০তম কাড়া মুক্তি দিবসের এক আলোচনা সভায় ভালুকা উপজেলা বিএনপির সভাপতি ফখরউদ্দীন আহমেদ বাচ্চু রুহুল আমিন মাসুকে ভালুকা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  ঘোষণা করেন।রুহুল আমিন মাসুদ ইতিপূর্বে ভালুকা পৌর বিএনপির যুগ্ন আহ্বায়ক, ভালুকা উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক এবং ভালুকা উপজেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

ভালুকা উপজেলা বিএনপির সভাপতি ফখরউদ্দিন আহমেদ বাচ্চু ভালুকা ডট কম কে  বলেন জেলা নেতৃবৃন্দের আদেশ  ক্রমে আগামী দিনে ভালুকা বি এন পির কার্যক্রম কে  পরিচালনার জন্য উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটির সদস্যদের সাথে পরামর্শক্রমে রুহুল আমিন মাসুকে ভালুকা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করার  এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভালুকা উপজেলা বিএনপির সভাপতি ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু ভালুকা ডট কম কে আরও জানান জেলা বিএনপির আদেশক্রমে আগামী দিনে ভালুকা বিএনপির কার্যক্রমকে পরিচলনার জন্য ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য উপজেলা বিএনপি ও পৌর বিএনপি নীতি নির্ধারকদের দায়িত্ব দেন।সেই প্রেক্ষিতে ১১সেপ্টেম্বর দলীয় আলোচনার মাধ্যমে রুহুল আমীন মাসুদ কে এ দায়িত্ব দেয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে বাচ্চু আরও বলেন, সালাহ উদ্দিন দলীয় কোন কাজে অফিসের উপস্থিত না থাকার কারণে দলের নীতি নির্ধারকরা তাকে দায়িত্ব দিতে নারাজ।সালাহ উদ্দিন নিজেকে ভারপ্রাপ্ত সম্পাদক বলে দাবী করেছেন এমন প্রশ্নের জবাবে বাচ্চু বলেন,কারও ফেইসবুক আইডিতে পোস্ট কোন দলের সিদ্ধান্ত হতে পারেনা। তবে সে যদি কোন অফিসিয়াল কোথাও এই পদের নাম ব্যবহার  করে তবে তার বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নিবে জেলা নেতৃবৃন্দ।

অপর দিকে সালাহ উদ্দিন ভালুকা ডট কম কে জানান,আমি উপজেলা বিএনপির ১ম যুগ্ন সম্পাদক যদি কোন কারণ বশত সম্পাদক পদ শূণ্য হয় তাহলে তদস্থলে দলের গঠনতন্ত্র মূলে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবে।রুহুল আমীন মাসুদ কোনক্রমেই ভারপ্রাপ্ত সাধরন সম্পাদক হতে পারবেন না।আর ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব নিতে জেলা নেতৃবৃন্দের আদেশের প্রয়োজন হয়না,দলের গঠনতন্ত্র মূলে আমি এমনিতেই ভারপ্রাপ্ত সাধরন সম্পাদক হয়ে যায় ।তারপরও আগামী কাল (১৩ সেপ্টেম্বর)জেলা নেতৃবৃন্দের সাথে ফোনে কথা বলব।  সালাহ উদ্দিনকে প্রশ্ন করা হয় যদি আপনি ভারপ্রপ্ত সম্পাদক হন তাহেল কি আপানি বিএনপির অফিসে বসবেনে? উত্তরে তিনি বলেন,বাচ্চুকে ভালুকার বিএনপির নেতৃবৃন্দ বয়কট করছেন। তার অফিসে আমি যেতে পারিনা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই