তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈর-ধামরাই সড়ক ভেঙ্গে বেহাল দশা

কালিয়াকৈর-ধামরাই সড়ক ভেঙ্গে বেহাল দশা
[ভালুকা ডট কম : ১৩ সেপ্টেম্বর]
গত কয়েক দিনের প্রবল বৃষ্টি আর নিচু এলাকায় বন্যার পানিতে গাজীপুরের কালিয়াকৈর - ধামরাই সড়কটি ভেঙ্গে পড়েছে। ওই সড়কে যানচলাচল ও লোকজন চলাচল বিঘ্ন ঘটছে। সড়কটি ভেঙ্গে বেহাল দশায় একটি মরণ ফাঁদে পরিনত হয়েছে। ফলে ওই এলাকার প্রায় ১০/১৫টি গ্রামের লোকজন সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।

জানা যায়, কালিয়াকৈর- ধামরাই সড়কের পিচডালা উঠে গেছে। কোন কোন স্থানে ভেঙ্গে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। অনেকস্থানে নৌকা দিয়ে সড়ক পার হতে হচ্চে। ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। উপজেলার বলিয়াদী, শেওড়াতলী, চন্ডিতলা, মাতালিয়া, কামারিয়াচালা, মহরাবহ, ডুবাইল, দেওয়াইর, পাড়াগা, জাথালিয়াপাড়া, চড়পাড়া, বেনুপুর, আশাপুরসহ বিভিন্ন এলাকার লোকজন চলাচল করে থাকে। কালিয়াকৈর সাহেব বাজার থেকে কোদালটেকি পর্যন্ত ছোট্ট-বড় ২০ থেকে ৩০টির বেশি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্বতার কারনে এসব গর্তের সৃষ্টি হয়েছে।

কালিয়াকৈর ডিগ্রী কলেজ সংলগ্ন সড়কের দক্ষিণ পার্শ্বে বড়দল ব্রীজটিও যেন একটি মরণ ফাঁদ। প্রতিনিয়তই ব্রীজের ওপর ছোট-বড় যানবাহন আটকে থাকতে দেখা যায়। একটু অসাবধানতা হলেই যে কোন মহূর্তে বড় ধরনের দুর্ঘটনাসহ প্রাণহানী ঘটতে পারে। বলিয়াদী সেওড়াতলী প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশ থেকে চন্ডীতলা বাজারের উত্তর পাশ পর্যন্ত রাস্তা ভেঙ্গে পড়েছে বেশী। প্রবল স্রোতে রাস্তাটি ভেঙ্গে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। ফলে চলাচলের জন্য লোকজনকে নৌকা করে পারাপার হতে হয়। নৌকা পারাপার হতে গিয়ে ওই এলাকার ফজল মিয়া (৫৫) নামের এক ব্যক্তি পানিতে ডুবে মারা যায়। রফিক হোসেন নামের এক ব্যক্তি মোটর সাইকেল নিয়ে নৌকা পার হওয়ার সময় পানির প্রবল স্রোতে নৌকা ডুবে গেলে মোটর সাইকেলটি পানির নিচে তলিয়ে যায়। পরে অনেক খোঁজা-খুঁজির পর মোটর সাইকেলটি উদ্ধার করা হয়। এলাকাবাসী জানায় রাস্তাটি যদি সোজা করা যায় অথবা যে কালভার্টটি আছে সেটি আরও বড় করা যায় ও রাস্তাটি উঁচু করা যায় তাহলে প্রতিবছরের মত রাস্তাটি আর তলিয়ে যাবে না বলেও জানান তারা।  

এ ব্যাপারে কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী  (এলজিইডি) সালমান রহমান রাসেল জানান, রাস্তাটি অতি-গুরত্বপূর্ণ। সারা দেশের ন্যায় কালিয়াকৈরেও বন্যার কারণে রাস্তার অধিকাংশ এলাকা তলিয়ে যাওয়ায় রাস্তাটি বেহাল দশা। পানি নেমে গেলে অতি দ্রুত রাস্তাটি সংস্কার করা হবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই