তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পল্লী বিদ্যুৎতের লাইনম্যানদের কর্মবিরতি প্রত্যাহার

ভালুকায় পল্লী বিদ্যুৎতের লাইনম্যানদের কর্মবিরতি দ্বিতীয় দিনে প্রত্যাহার
[ভালুকা ডট কম : ২১ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলায় ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জি,এম জহিরুল ইসলাম এর সেচ্ছাচারিতায় ক্ষমতার অপব্যবহার, অনিয়ম দূর্নীতি ও কর্মচারীদের অন্যায় ভাবে বদলী ও হয়রানী করার এবং বাৎষরিক সদস্য সভায় অংশ গ্রহণের জন্য দুই তিন জন লাইনম্যান ও এলাকার পরিচালকে ঢুকতে শ্রীপুরের ডি জি এম হুমায়ন কর্তৃক বাধা দেওয়ার প্রতিবাদ ও এরই জের হিসাবে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মত পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যান ও টেকনিশিয়ানদের কর্মবিরতি চলা অবস্থায় সমঝতার মাধ্যমে তা প্রত্যাহার করা হয়।

জানাযায়, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মার্চ/২০১৭ ইং অনুষ্ঠিত বাৎষরিক সদস্য সভায় অংশ গ্রহণের জন্য দুই তিন জন লাইনম্যান ও এলাকার পরিচালককে ঢুকতে শ্রীপুরের ডিজিএম হুমায়ন কর্তৃক বাঁধা দেওয়ায় কথা কাটাকাটি হয় তখন ৬/৭ জন লাইনম্যানদের শোকজ করা হয়। তখন স্থানীয় নেত্রীবৃন্দ সমিত বোর্ড সভাপতি সাধারণ সম্পাদক ও এলাকার পরিচালকের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হয়। এরপরই ক্ষিপ্ত হয়ে জিএম জহিরুল ইসলাম তার জিদকে বাস্তবায়নের জন্য পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর মাধ্যমে লাইনম্যানদের হয়রানী মূলক বদলী করে আসছে। জিএম এর সেচ্ছাচারিতা, দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদ করায় ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র লাইন টেকনিশিয়ান মফিজ উদ্দিনকে দিনাজপুর ও তাইজুদ্দিনকে লক্ষিপুরে প্রতিহিংসা মূলক ভাবে ক্ষমতার অপব্যবহার করে বদলী করা হয়। শতাধিক লাইনম্যান ও টেকনিশিয়ানের স্বাক্ষরিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবর প্রদান করে সকল লাইনম্যান সম্মিলিত ভাবে তাদের বদলীর আদেশ প্রত্যাহার করে স্ব-স্থানে বহাল রাখার দাবীতে অবস্থান কর্মসূচী পালন করা অবস্থায় জিএম জহিরুল ইসলাম লাইনম্যানদের সাথে আলোচনা সাপেক্ষে আর কোন লাইম্যান ও টেকনিশিয়ান কে বদলী করা হবে না এই আশ্বাসে তাদের কর্মসূচি প্রত্যাহার করা হয়।

ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, লাইনম্যানদের সাথে আলোচনা সাপেক্ষে তাদের কর্মসূচী প্রত্যাহার করে নেয়।   



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই