তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবীতে কারখানায় শ্রমিক অসন্তোষ

কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবীতে কারখানায় শ্রমিক অসন্তোষ
[ভালুকা ডট কম : ২১ সেপ্টেম্বর]
কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় বকেয়া বেতনের দাবীতে বৃহস্পতিবার আয়মন টেক্সটাইল এন্ড হোসিয়ারী লিমিটেড কারখানায় শ্রমিক অসন্তোষ দেথা দিয়েছে। এঘটনায় পুলিশ-শ্রকিমদের মাঝে সংঘর্ষের ৭ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০জন শ্রমিক আহত হয়।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, ঈদের আগের মাসের ১১ দিনের বকেয়া বেতন ১০ সেপ্টেম্বর পরিশোধের কথা থাকলেও কর্মকর্তারা পরিশোধ করেননি। বৃহস্পতিবার সকাল থেকে কারখানার দেড় সহস্রাধিক শ্রমিক বেতনের দাবীতে কমর্ বিরতী শুরু করে। একপর্যায়ে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে মেইন গেইটের সামনে অবস্থান নেয়। ঘটনাস্থলে শিল্প-পুলিশ উপস্থিত হলে শ্রকিমরা গেইটে তালা দিয়ে আটকিয়ে দেয়। পুলিশ কারখানার ভিতরে প্রবেশের চেষ্টা করলে শ্রমিকরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এঘটনায় পুলিশ লাঠি চার্জ করলে পুলিশ ও শ্রমিকের মধ্যে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪ রাউন্ড টিয়ারসেল ও ১২ রাউন্ড ফাঁকা গুলি করে।  এতে ৭ পুলিশসদস্যসহ ২০জন শ্রমিক আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

কারখানার এজিএম নাসির উদ্দিন বালী জানান, বেতন দেয়াকে নিয়ে ভূল বোঝাবুঝির কারণে এঘটনা ঘটেছে। বেতন দিয়া  শুরু হওয়ায় পরিস্থিতি শান্ত রয়েছে।শিল্প-পুলিশ গাজীপুর-১ এর সহকারী পুলিশ সুপার মোঃ মকবুল হোসেন জানান, পুলিশের উপর ইট-পাটকেল মারার পর টিয়ারসেল ও ফাঁকা গুলি দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই