তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আদালতের নিষেধ অমান্য করে জমি জবরদখল

ভালুকায় আদালতের নিষেধ অমান্য করে জমি জবরদখল          
[ভালুকা ডট কম : ২২ সেপ্টেম্বর]
ভালুকায় একটি প্রভাবশালী চক্র পেট্রোল পাম্প নির্মাণের লক্ষে আদালতের নিষেধ অমান্য করে দুই ব্যবসায়ীর অর্ধকোটি টাকা মূল্যের ৭ শতাংশ জমি জবরদখলের অভিযোগ পাওয়া যায়। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার ধীতপুর ইউনিয়নের শান্তিগঞ্জবাজারে।

জানাযায়, উপজেলার ধীতপুর ইউনিয়নের শান্তিগঞ্জ বাজারে ধীতপুর মৌজায় সাবেক ৪৭৮ নং ও হাল ২৬২৭, ২৬২৬ নং দাগে আব্দুল কাদিরের ছেলে নাজিম উদ্দিনের ২ শতাংশ জমি ও একই এলাকার শহর আলীর ছেলে জাহাঙ্গীর আলমের ৫ শতাংশ জমির উপর জাহাঙ্গীর আলম ১৯ সেপ্টেম্বর আদালতে নিষেধাজ্ঞা চাইলে আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করার জন্য ভালুকা মডেল থানা পুলিশকে নির্দেশ দেন। ভালুকা মডেল থানা পুলিশ ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার ওই জমিতে ১৪৪ ধারা জারি করেন। আদালতের নিষেধ অমান্য করে প্রতিবেশী শামছুল হক মৃধার ছেলে শরিফুল ইসলাম ও চান মিয়ার ছেলে শামছুল হক, এমদাদুল হক টিটুর ও ইউছুব আলীর ছেলে রমজান আলী, রমজান আলীর ছেলে আনু হোসেনসহ অজ্ঞাত ১০/১২ জনের একটি সংঘবদ্ধ দল ওই জমিতে সীমানা প্রাচীর নির্মাণের কাজ আরাম্ভ করে।

জমির মালিক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ভালুকা ডট কম কে জানান, শরিফুলের কাছে আমার ক্রয়কৃত ১০ শতাংশ জমি থেকে ৫ শতাংশ জমি বিক্রি করেছি। এখন সে লোকজন নিয়ে আদালতের নিষেধ অমান্য করে জোরপূর্বক আমার ও নাজিম উদ্দিনের অর্ধকোটি টাকা মূল্যের ৭ শতাংশ জমি সীমানা প্রাচীর নির্মাণ করে জবরদখল করে নিচ্ছে।

অভিযুক্ত শরিফুল ইসলাম ভালুকা ডট কম কে জানান, আমাদের ক্রয়কৃত জমিতে পেট্রোল পাম্প নির্মাণের জন্য সীমানা প্রাচীর নির্মাণ করছি।ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ ভালুকা ডট কম কে জানান, শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে উভয় পক্ষকে ওই জমিতে যাবতীয় কাজ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। #        



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই