তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ভূমিদস্যু কর্তৃক ভাবী-ভাতিজীর জমি দখলের পাঁয়তারা

গৌরীপুরে জনৈক ভূমিদস্যু কর্তৃক ভাবী-ভাতিজীর জমি দখলের পাঁয়তারা
[ভালুকা ডট কম : ২৩ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মহিশ্বরণ গ্রামে মৃত নূর হোসেনের পুত্র ভূমিদস্যু জয়নাল আবেদীন (৫৫) তার আপন ভাবী-ভাতিজীর এক একর জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভাই আবুল কাশেমের মৃত্যু পর সম্পত্তির লোভে জয়নাল তার ভাবী সুবুজেন্নেছাকে স্বামীর ভিটে থেকে বিতাড়িত করেছে অনেক আগেই। আবুল কাশেমের বিবাহিত তিন কন্যাগণ মহিশ্বরণ গ্রামে পৈত্রিক জমিতে চাষাবাদের জন্য গেলে চাচা জয়নাল গংরা তাদের ওপর হামলা করে। এব্যাপারে এলাকায় বেশ কয়েকটি দেন-দরবারসহ আদালতে দেওয়ানী-ফৌজদারী মামলা করে কোন প্রতিকার পাচ্ছেনা ওই ভোক্তভোগী পরিবারটি। এক্ষেত্রে ভূমিদস্যু চাচার অযুক্তিক ও অন্যায় আবদার হচ্ছে, তার নামে ৫০ শতক জমি দলিল পূর্বক আদালতে দায়েরকৃত মামলা উঠিয়ে নেয়ার পর ভাবী-ভাতিজীর প্রাপ্য সম্পত্তি বুঝিয়ে দিবেন। সাংবাদিকদের নিকট উল্লেখিত অভিযোগ করেন মহিশ্বরণ গ্রামের মৃত আবুল কাশেমের কন্যা রিনা সুলতানা। তিনি বলেন তার পিতা প্রায় ২১ বছর পূর্বে মারা যান। আমাদের কোন ভাই নেই।

মহিশ্বরণ গ্রামের মৌজাধীন ১২১ নং খতিয়ানে বিভিন্ন দাগে পিতা আবুল কাশেমের নামে প্রায় এক একর জমি রয়েছে। পিতার মৃত্যুর পর জমি দখল করার জন্য মা সবুজেন্নেচ্ছাকে বাড়ী থেকে জোরপূর্বক তাড়িয়ে দেয় চাচা জয়নাল। এরপর বিভিন্ন সময়ে আমার তিন বোন পৈত্রিক সম্পত্তিতে চাষাবাদ ও ভোগ-দখলের জন্য গ্রামে গেলে চাচার নেতৃত্বে আমাদের ওপর হামলা করা হয়। এলাকায় দেন-দরবার ও আদালতে মামলা করেও তারা এ ঘটনার কোন প্রতিকার পাচ্ছেনা। তাই তাদের পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন অসহায় ভোক্তভোগী পরিবারটি।

এ বিষয়ে জয়লাল আবেদীন সাংবাদিকদের বলেন, তার ভাই আবুল কাশেম মৃত্যুর পূর্বে তার নিকট ৫০ শতক জমি মৌখিকভাবে বিক্রি করেছিল। উক্ত জমির দলিল সম্পাদন পূর্বক যদি আমাদের নামে আদালতে দায়েকৃত মামলা উঠিয়ে নেয়া হলে তবেই ভাবী-ভাতিজীকে তাদের প্রাপ্য সম্পত্তি ভোগ-দখল করতে দিবেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই