তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চালের দাম বৃদ্ধিতে সরকারের উদাসীনতাই দায়ী-জেবেল রহমান

চালের দাম বৃদ্ধিতে সরকারের উদাসীনতাই দায়ী-জেবেল রহমান
[ভালুকা ডট কম : ২৩ সেপ্টেম্বর]
চালের দাম বৃদ্ধির জন্য সরকারের দায়ী করে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, দেশে পর্যাপ্ত চালের মজুদ নেই। এখনই এ ব্যাপারে সরকার ব্যবস্থা না নিলে আগামীতে দেশে তীব্র খাদ্য সংকট দেখা দিবে। এমন পরিস্থিতিতে সরকারের কোনো প্রস্তুতি নেই।চাল আমদানি ও মজুতের ক্ষেত্রে সরকার সঠিক পদক্ষেপ নেয়নি। ফলে বাজারে চালের চাহিদা ও সরবরাহের মধ্যে বড় ধরনের গ্যাপ সৃষ্টি হয়। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় দাম হু হু করে বাড়ে।শনিবার তার বাসভবনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ'র নবগঠিত নারায়নগঞ্জ জেলা কমিটির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জেবেল রহমান গানি বলেন, এ পরিস্থিতিতে চালের দাম সহনীয় পর্যায়ে নামিয়ে আনতে আমদানির দিকে সব থেকে বেশি নজর দিতে হবে। আমদানি বাড়িয়ে সরকারের মজুত বৃদ্ধি এবং খোলাবাজারে বিক্রির কার্যক্রম সম্প্রসারণ করতে হবে। সেইসঙ্গে কমাতে হবে ওএমএস-এর (খোলাবাজারে চাল বিক্রি কর্যক্রম) চালের দাম। দেশে আজ গণতন্ত্রের লেশমাত্র নেই। সরকার একদলীয় শাসন কায়েম করছে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশে বর্তমানে অনেক সমস্যার মধ্যে দুটি বড় সমস্যা প্রকট আকার ধারন করেছে। একটি হলো রোহিঙ্গা সংকট অপরটি চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি। দেশের খাদ্য মন্ত্রণালয়ের অদূরদর্শিতা, অব্যস্থাপনা, চলকল মালিকদের কারসাজিতে বর্তমানে চালের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। এতে দেশের জনগণ দিশেহারা। বিদ্যুতের মূল্য বৃদ্ধির পায়তারা চলছে। সরকারের সংশ্লিষ্ট সংস্থা গ্যাস সরবারহ ঠিক মত করতে না পারলে গ্যাসের মূল্য বৃদ্ধি করে ভোক্তাদের কাছে ৬শ থেকে ৮শ টাকা আদায় করছে। চালের মূল্য বৃদ্ধির কারণে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য আকাশচুম্বী।

বাংলাদেশ ন্যাপ নারায়নগঞ্জ জেলা আহ্বায়ক মো. ওয়াজিউল্লাহ অজু'র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, নারায়নগঞ্জ জেলা আহ্বায়ক সদস্য সচিব মো. লুৎফর রহমান, নির্বাহী সদস্য আবু তালেব প্রমুখ।এসময় জেলা আহ্বায়ক কমিটি দলীয় প্রধানকে ফুলেল শুভেচ্ছা জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই