তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীর বক্তব্য 'পুরোনো গৎবাঁধা ও প্রতিহিংসাপূর্ণ'-রিজভী

নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীর বক্তব্য 'পুরোনো গৎবাঁধা ও প্রতিহিংসাপূর্ণ'-রিজভী
[ভালুকা ডট কম : ২৪ সেপ্টেম্বর]
নিউইয়র্কে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে 'পুরোনো গৎবাঁধা ও প্রতিহিংসাপূর্ণ' বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।আজ (রোববার) সকালে কক্সবাজারে এক সংবাদ সম্মেলন রিজভী বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে বিএনপির ঐক্যের আহ্বানকে তাচ্ছিল্য ও উপহাস করেছেন। কারণ, যারা একদলীয় সরকার গঠন করে দেশ পরিচালনা করতে চায়, যারা গণতন্ত্র, ভোটাধিকার, নির্বাচনকে প্রত্যাখ্যান করে, তাদের কাছ থেকে এ ধরনের কথাই স্বাভাবিক।

স্থানীয় সময় শুক্রবার সকালে নিউইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশনে এক সংবাদ সম্মেলনে  শেখ হাসিনা বলেন, যারা সন্ত্রাস ও হত্যার রাজনীতির সঙ্গে জড়িত আমি তাদের কাছে ফিরে যেতে আগ্রহী নই। তাই বিএনপি’র সঙ্গে রাজনৈতিক সমঝোতার প্রস্তাব দেয়া কারো উচিত হবে না।

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী আরো বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারকে কূটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠানোর উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার কোনো গ্রাহ্য করেনি। রোহিঙ্গাদেরকে বাংলাদেশে ঢুকতে দেয়ার ব্যাপারেও তাদের ইতিবাচক কোনো ভুমিকা ছিল না। আসলে সরকার দুষ্কৃতিকারী মনোভাব নিয়ে কাজ করেছে।এতকিছুর পরও বিশ্ববাসীর দৃষ্টি অসহায় ও দুঃস্থ রোহিঙ্গাদের প্রতি ছিল। বিশ্বের বিভিন্ন মাধ্যম ও সংস্থা কথা বলতে শুরু করেছে। ফলে বাংলাদেশ সরকারের কিছুটা টনক নড়েছে।

রিজভী বলেন, আজকে রোহিঙ্গাদের অবস্থা খুবই করুণ। নারী-শিশুর লাশ পাওয়া যাচ্ছে। মহিলারা খালে-জঙ্গলে সন্তান প্রসব করছেন। তাদের কোনো আশ্রয় নেই। এখন রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা ও স্যানিটেশন ব্যবস্থা খুবই অপ্রতুল। কক্সবাজারে রোহিঙ্গাদের মাঝে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। আমরা বিএনপির পক্ষে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছি। সাধ্যমতো সাহায্যও দিয়েছি। এর আগে বিএনপির ২২ ট্রাক ত্রাণ বিতরণ করতে সরকার বাধা দিয়েছে।

রুহুল কবির রিজভী আজ রোহিঙ্গাদের খাবার পানির জন্য দলের পক্ষ থেকে ১০টি টিউবওয়েল স্থাপনের কার্যক্রম উদ্বোধন করেন। এর আগে রিজভী ১২০০ রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন। এছাড়াও তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (ড্যাব) কর্তৃক পরিচালিত জরুরি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন ।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই