তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জনগনের কাঙ্খিত মুক্তি হয় নাই-জেবেল রহমান গানি

ন্যাপ'র প্রতিনিধি সভায় পুলিশী বাঁধা
জনগনের কাঙ্খিত মুক্তি হয় নাই-জেবেল রহমান গানি
[ভালুকা ডট কম : ১৪ অক্টোবর]
স্বাধীনতার ৪৬ বছরেও জনগনের কাঙ্খিত মুক্তি হয় নাই বলে অভিমত প্রকাশ করে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা ও বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, দেশে সত্যিকারের অর্থবহ গণতন্ত্র আজও প্রতিষ্ঠিত হয়নি। গণতন্ত্রের নামে দেশে চলছে দলীয় শাসন ও ব্যাক্তি শাসন। এক ব্যাক্তির মেজাজ মর্জির উপর দেশের ভবিষ্যত নির্ভর করছে। এটি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি।শনিবার চিটাগাং রোডস্থ হাজী চায়না পেলেসে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ নারায়নগঞ্জ জেলা ও মহানগরের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেবেল রহমান গানি বলেন, প্রতিহিংসা আর প্রতিশোধের রাজনীতির কারণে সমাজে আজ বিভাজন মারাত্মক ব্যাধিতে পরিনত হয়েছে। এই ব্যাধির কারণে স্বাধীনতার এত বছর পরও জাতি হিসাবে আমরা জাতীয় এজেন্ডা নির্ধারণ করতে পারি নাই। সৃষ্টি করতে পারি নাই জাতীয় ঐকমত্য। যার ফলে গণতন্ত্র বার বার হোচট খেয়েছে। তিনি বলেন, এভাবে একটা রাষ্ট্র চলতে পারে না। এভাবে চলতে থাকলে বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত হবে। সরকার-বিরোধী দল সহ সকল রাজনৈতিক দলের উচিত অবিলম্বে জাতীয় ঐক্য গড়ে তোলা।

নারায়নগঞ্জ জেলা আহ্বায়ক মো. ওয়াজিউল্লাহ অজু’র সভাপতিত্বে ও মহানগর সভাপতি মো. রাশেদউদ্দিন ফয়সালের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা এডভোকেট তৈমুর আলম খন্দকার, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আতিকুর রহমান, ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ সভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, জাতীয় ছাত্রকেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।

প্রধান বক্তার বক্তব্যে এডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার। ধ্বংস করে দেয়া হয়েছে বিচার বিভাগ। এর মাশুল জাতিকে একদিন দিতে হবে।=তিনি বলেন, প্রধান বিচারপতি ছুটি নিয়ে কথা বলতে পারছেন না। কোনদিন শুনলাম না তিনি অসুস্থ। এখন হঠাৎ কথা বলতে পারছেন না। কারণটা কি?তিনি বাংলাদেশ ন্যাপ'র প্রতনিধি সভায় পুলিশী বাঁধার কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার এভাবেই সমগ্র দেশটাকে একটা পুলিশী রাষ্ট্রে পরিত করেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, রাজনীতির প্রসঙ্গে যদি বলতে হয়, নির্বাচনের কথা যদি বলি, তাহলে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। সবাইকে সভা-সমাবেশ, মিছিল করতে দিতে হবে, পোস্টার লাগাতে দিতে হবে। সবাইকে বক্তব্য দেয়ার সুযোগ দিতে হবে।

রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, রোহিঙ্গারা জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ সমস্যা। আজ যেভাবে চলছে, সেভাবে চললে বিহারিদের মতো সমস্যা হবে। তারা কতদিন কত যুগ আমাদের দেশে থাকবে তা আমরা জানি না। আজকের আশ্রয়প্রার্থীরা আগামীতে সামাজিক ও রাজনৈতিক সমস্যায় পরিণত হবে। অর্থনৈতিক সমস্য তো বটেই।

পররাষ্ট্রনীতির সমালোচনা করে তিনি আরো বলেন, কোনও দেশের পররাষ্ট্রনীতির সাফল্য নির্ভর করে সেই রাষ্ট্র কতটুকু গণতান্ত্রিক,গণতন্ত্র কতটা বিশ্বাস করে,সেই দেশে সত্যিকার অর্থে ভালো বিরোধী দল আছে কিনা এসব বিষয়ের ওপর। কিন্তু, দেশের বর্তমান পরিস্থিতি আমাদের পররাষ্ট্র নীতিতে ব্যর্থ করে দিচ্ছে।তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে রোহিঙ্গা সমস্যাকে জাতীয় সমস্যা হিসাবে চিহ্নিত করে অবিলম্বে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানান।

গোলাম মোস্তফা ভুইয়া পুলিশী বাঁধার তীব্র নিন্দা জানিয়ে বলেন, মুখে গণতন্ত্রের কথা বললেও প্রকৃত অর্থে তারা গণতন্ত্রে বিশ্বাস করে তার প্রমান ন্যাপ'র শান্তিপূর্ণ প্রতিনিধি সভায় পুলিশী বাঁধা।

বার্তা প্রেরক
মো: নুরুল আমান চৌধুরী
যুগ্ম মহাসচিব (দপ্তর)



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই