তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জমিদখলের উদ্দেশ্য হামলা,৬ নারী সহ ১০জন আহত

ভালুকায় জমিদখলের উদ্দেশ্য গ্রামবাসীর উপর হামলা,৬ নারী সহ ১০জন আহত
[ভালুকা ডট কম : ২১ নভেম্বর]
ভালুকা উপজেলার পাড়াগাঁও গ্রাসে আবারো ইন্তেখাবুল হামিদ চৌধুরী অপুর স্থানীয় ভূমিদস্যু দালাল হাজী সালাহ উদ্দিনের নেতৃত্বে (সোমবার) সন্ধ্যায় নিরীহ কৃষকের জমিতে রাতে আঁধারে ট্রাক্টর দিয়ে হাল চাষ করে গভীর রাতে পাথরের পিলারের পুঁতে কাঁটাতারের বেড়া দেয়। মঙ্গলবার সকালে ওই কাটা তারের বেড়া ও পিলার স্থানীয় গ্রামবাসী ভেঙে দেয়। এ নিয়ে  গ্রামবাসী  ও বাড়ি ঘরের উপর সালাহ উদ্দিনের সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর হামলায় ৬ নারী সহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় এলাকার নারী পুরুষ একত্রিত হয়ে উপজেলা নির্বাহি অফিসে এসে হামলাকারীদের বিচার দাবী করেন।

জানা যায়, সোমবার সন্ধ্যায় সিদ্দিকের জমিতে ট্রাক্টর দিয়ে হাল চাষ করে গভীর রাতে পাথরের পিলার পুঁতে কাঁটাতারের বেড়া দেয়। মঙ্গলবার সকালে ওই কাটা তারের বেড়া ও পিলার স্থানীয় গ্রামবাসী ভেঙে দেয়। এসময় সালাহ উদ্দিন ও হানিফ ড্রাইভারের সশস্ত্র লোকজন বিভিন্ন বাড়ি ঘরে হামলা করে। এ সময় বাড়ি কোনো পূরুষ লোক না থাকলেও নারী ও শিশুরা দিগি¦দিক ছুটাছুটি করে আত্নরক্ষা করে। হামলায় ওই গ্রামের নূরুল ইসলামের স্ত্রী মোমেনা খাতুন(৬০), নাজিম উদ্দিনের স্ত্রী শিরীনা আক্তার(৪০),আব্দুর রশিদের স্ত্রী সুফিয়া খাতুন(৫৫) আবু বকর সিদ্দিকের স্ত্রী নিলুফা আক্তার(২৮) ছফির উদ্দিনের স্ত্রী রিপা আক্তার (২৮) ও ফজলুল হকের স্ত্রী জোসনা (৫০)। স্থানীয় গ্রাম বাসী ফরিদ মিয়া দাবী করেন সন্ত্রাসীরা আব্দুর কাদির ও আব্দুর রশিদের বড়িতে হামলা করে লুটপাট ও ভাংচুর করে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে এলাকার নারী পুরুষ একত্রিত হয়ে উপজেলা নির্বাহি অফিসে এসে হামলাকারীদের বিচার দাবী করেন।

গত সোমাবার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল, সহকারী কমিশনার (ভূমি) দীপায়ন দাস শুভ, ভালুকা মডেল থানার অফিসার্স ইনচার্জ মামুন অর রশিদ হাবিরবাড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরে দুপক্ষকে নিয়ে ভালুকা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বসেন। জমির মালিকদেরকে প্রয়োজনীয় কাগজপত্র সহ উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করতে বলেন। এর মাঝে সালা উদ্দিন বাহিনী তার লোকজন নিয়ে জমিতে পাথরের পিলারের পুঁতে কাঁটাতারের বেড়া দেয়।

আব্দুর কাদির ভালুকা ডট কম কে বলেন, আরওআর রেকর্ড সূত্রে আমরা জমির মালিক বর্তমানে আমাদের নামে জমা খারিজ রয়েছে এবং জমির খাজনাও দিচ্ছি। কোম্পানির মালিক যদি জমি নিতে চায় তাহলে আমাদেরকে উপযুক্ত মূল্য  দিয়ে জমি ক্রয় করে নিয়ে যাক। রাতে আধারে জোরপুর্বক কেন সন্ত্রাসী বাহিনী দিয়ে জমিতে কাঁটা তারের বেড়া দিতে হয়? এবং কেনই বা ভাড়া টিয়া সন্ত্রাসী দিয়ে আমাদের উপর হামলা করা হয়।

সালাহ উদ্দিন ভালুকা ডট কম কে বলেন,ইউএনও সাহেব সরেজমিনে তদন্ত করে উভয় পক্ষকেই স্থিতিঅবস্থায় থাকতে বলেছেন। আমার লোকজন আজকে আম ও লেবু বাগানে পানি দিতে গেলে তাদের উপর হামলা করা হয়।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ ভালুকা ডট কম কে জানান, সকাল বেলা উত্তেজনার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল ভালুকা ডট কম কে বলেন, আমি জমির মালিকদেরকে বলেছি তাদের দলিলপত্রাধি সহ আমার কাছে একটি অভিযোগ দাখিল করতে। আমি ২দিনের মাঝেই বিষয়টি নিষ্পত্তি করার ব্যবস্থা করবো।

প্রসঙ্গ, গত শনিবার রাতে সালাহ উদ্দিন,হানিফ,প্রজেক্ট ম্যানেজার শাহীন ও দ্বীপকের নেতৃত্বে দা,চল,পিস্তল দিয়ে পাহাড়া বসিয়ে ভাড়াটিয়া সন্ত্রাসীদের ২৩৮নং ও ২৮৯নং দাগে আব্দুর রশিদ ও সিদ্দিকুর রহমানের দুই বিঘা জমি ও ৫০বছর যাবত ব্যবহৃত সরকারী রাস্তার দুই জায়গায় সিমেন্টের পিলার ও কাটা তারের ভেড়া দেয়। সকাল বেলা স্থানীয় নারী,পুরুষ সম্মেলিত ভাবে কাটার তারের বেড়া ভেঙে ফেলে গ্রামের নারী পুরুষরা ঝাড়– ও লাঠি সুটা নিয়ে সিডস্টোর-সখিপূর সড়কের রানার অটো মোবাইলসের কাছে রাস্তা প্রায় ৩ঘন্টা অবরোধ করে রাখে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই