তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে রাবি প্রশাসনের কর্মসূচি

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে রাবি প্রশাসনের কর্মসূচি
[ভালুকা ডট কম : ১২ ডিসেম্বর]
বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী উপলক্ষ্যে বিভিন্ন ধরনের কর্মসূচী হতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার সকালে বুদ্ধিজীবী দিবস পালন কমিটির সদস্য-সচিব ও বিশ্ববিদ্যালয় ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস এক সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১৪ ডিসেম্বর দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সোয়া ৭টায় রাবি প্রশাসন ও শহীদ স্মৃতি সংগ্রহশালার উদ্যেগে এবং সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, হল প্রশাসন ও অন্যান্য সংগঠনের উপস্থিতিতে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হবে। অর্পণ শেষে বৃদ্ধিজীবীদের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে।এরপর বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে মোনাজাত ও সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হবে।

এদিকে ১৬ই ডিসেম্বর শুক্রবার বিজয় দিবসের কর্মসূচীর মধ্যে রয়েছে, ঐদিন রাত ১২টায় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় বদ্ধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হবে।

এরপর সকাল ৮টা বেজে ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় স্কুলের খেলাধূলা, সকাল সাড়ে ৯টায় শেখ রাসেল মডেল স্কুলের আনন্দমেলা, সকাল ১০টা বেজে ১৫মিনিটে সাবাস বাংলাদেশ চত্ত্বরে মার্চপাষ্ট, সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, রাবি ইউনিটের আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই