তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মহাদেবপুরে বাল্যবিবাহ প্রতিরোধ ক্যাম্পেইন

বাল্যবিবাহ যেখানে, প্রতিরোধ সেখানে
মহাদেবপুরে বাল্যবিবাহ প্রতিরোধ ক্যাম্পেইন
[ভালুকা ডট কম : ১২ ডিসেম্বর]
নওগাঁর মহাদেবপুরে ইয়ূথ এন্ডিং হাঙ্গার রাইগাঁ ডিগ্রী কলেজ ইউনিট ও জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরামের আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, গার্লস এডভোকেসি এলায়েন্স এর সহযোগিতায় মঙ্গলবার বাল্যবিবাহ প্রতিরোধ ও বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ বাস্তবায়নে ক্যাম্পেইন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

রাইগাঁ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আরিফুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালী কলেজ থেকে বের হয়ে মাতাজি বাজার বাসস্ট্যান্ড হয়ে বটতলি মোড় হয়ে পুরনায় কলেজে এসে শেষ হয়। র‌্যালীতে “বাল্যবিবাহ যেখানে, প্রতিরোধ সেখানে”,“বাল্যবিয়ে বন্ধ করি সম্বৃদ্ধ বাংলাদেশ গড়ি”, “বাল্যবিয়ে রুখতে হলে, আওয়াজ তোল দলে দলে”, “বালিকা হবে ছাত্রী, হবে না বিয়ের পাত্রী’, “১৮ এর আগে বিয়ে নয়, ২০ এর আগে সন্তান নয়” সহ বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

র‌্যালী শেষে রাইগাঁ ডিগ্রি কলেজ মাঠে ছেলেদের দৌড়, মেয়েদের লোহার বল নিক্ষেপ এবং ছেলে ও মেয়েদের বল বদল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলাধুলা শেষে বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীদের মতামত চাওয়া হলে শিক্ষার্থীরা একযোগে বাল্যবিবাহ বন্ধে উদ্যোগ গ্রহণ করবেন বলে অঙ্গিকার করেন। এসময় বাল্য বিবাহের ক্ষতিকর প্রভাব নিয়ে অধ্যক্ষ আরিফুর রহমান সহ অন্যান্য শিক্ষকবৃন্দ বক্তব্য দেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন কলেজের প্রভাষক জিল্লুর রহমান, মোবারক হোসেন, রবিউল ইসলাম এবং ইয়ূথ এন্ডিং হাঙ্গারের ইয়ূথ লিডার তিতাস কুমার, আনিছুর রহমান, নুর নাহার, কবিতা সুলতানা, খাদিজা খাতুন, সেলিনা খাতুন, হেলাল উদ্দিন, শাহিন আহমেদ, আরিফুল ইসলাম, মাহমুদুন্নবি, আব্দুর রউফ, খোরশেদ আলম, রেজাউল করিম সহ শিক্ষার্থী, সূধীজন প্রমূখ।

উল্লেখ্য জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম, গার্লস এডভোকেসি এলায়েন্স এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ নারী ও কন্যাশিশুর জন্য নিরাপদ পরিবেশ সৃষ্টিতে এডভোকেসিমুলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে রাইগাঁ ডিগ্রি কলেজে বাল্যবিবাহ প্রতিরোধ ও বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭  সম্পর্কে ক্যাম্পেইন কার্যক্রম অনুষ্ঠিত হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই