তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শহীদ বুদ্ধিজীবীদের চেতনা আজ পদদলীত-মোস্তফা

শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে
শহীদ বুদ্ধিজীবীদের চেতনা আজ পদদলীত-মোস্তফা
[ভালুকা ডট কম : ১৩ ডিসেম্বর]
শহীদ বুদ্ধিজীবীদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, দেশমাতৃকার স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারীদের অবদান কোনো দিন ম্লান হবে না। শহীদ বুদ্ধিজীবীদের আকাঙ্খিত গণতান্ত্রিক রাষ্ট্র নির্মানে আমাদের জাতীয় ঐকমত্য সৃষ্টি করা সময়ের দাবী। নিয়ন্ত্রিত গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে আজ শহীদ বুদ্ধিজীবীদের চেতনা আজ পদদলীত করা হচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকার একদলীয় নির্বাচনের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের চেতনার সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। প্রতিনিয়ত মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মুখে ফেনা তুললেও একদলীয় নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের কপালে কালিমা লেপন করেছে। সরকারের অপরাজনীতির ফলে মুক্তিযুদ্ধের চেতনা গণতান্ত্রিক শক্তি দুর্বল হয়ে পড়ছে, যা আগামী রাজনীতিতে ভারসাম্য নষ্ট করতে পারে। বুধবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ১৯৭১ সালের আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে ১৪ই ডিসেম্বর এক কালোঅধ্যায়। বাঙালি জাতিকে সাংস্কৃতিক, সামাজিক ও শিক্ষাগত দিক থেকে দূর্বল এবং পঙ্গু করে দেয়ার জন্য পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে। রক্ত দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে। এ গণতন্ত্রের প্রশ্নে কোনো আপস চলবে না। বহুদলীয় গণতন্ত্রের জন্যেই স্বাধীনতার সংগ্রাম আর শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ। সুতরাং স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের চেতনা শহীদ বুদ্ধিজীবীদের আকাঙ্খিত জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠায় সংগ্রামের কোন বিকল্প নাই।

ন্যাপ মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক মো. রফিকুল ইসলাম, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, এনডিপি যুগ্ম মহাসচিব শামসুল আলম, কল্যাণ পার্টি যুগ্ম মহাসচিব আল আমিন ভুইয়া রিপন, ন্যাপ সম্পাদকমন্ডলীর সদস্য মো. কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, কেন্দ্রীয় নেতা একলাছুল হক, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

আগামীকাল শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন করবেন বাংলাদেশ ন্যাপ । শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আগামীকাল সকাল ৮টায় মীরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই