তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বাড়ি ভাড়া নিয়ে জমির মালিকানা দাবী

কালিয়াকৈরে বাড়ি ভাড়া নিয়ে জমির মালিকানা দাবী
[ভালুকা ডট কম : ০৫ জানুয়ারী]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের সাকাশ্বর এলাকায় একটি বাড়ী ভাড়া নিয়ে বসবাস করার কয়েক বছর পর ভাড়াটিয়া নিজেই ওই জমির মালিকানাদাবী করছেন ওই ভাড়াটিয়ার  পরিবার।

রেকডীয় মালিকের ভূয়া ওয়ারিশ দেখিয়ে ওই জমির ভাড়াটিয়ার নামে দলিল করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।  এদিকে জমির মুল মালিককের দাবী ৫/৬ বছর আগে ওই জমিতে আজহার হোসেনকে তার পরিবার নিয়ে থাকার জন্য ভাড়া দেয়া হয়। হঠাৎ করে ওই জমি আজহারের স্ত্রী শাহিদা বেগমের নামে দুই মাস আগে রেকর্ডীয় মালিকের চাচাত ভাইকে মালিকানা সাজিয়ে দলিল করে নেয়। এব্যাপারে জমির মালিকের পক্ষ থেকে গাজীপুর আদালতে একটি উচ্ছেদ মামলা করা হয়েছে।

জানা যায়, কালিয়াকৈর উপজেলার সাকাশ্বর হরকুমারী উচ্চ বিদ্যালয়ের পাশে আরএস ২১৪ খতিয়ানে ৯৫০ ও ৯৫৩ দাগে রেকডীয় মালিক সুধাংশু কুমার চন্দের ৩ ছেলের কাছ থেকে আঃ রহিম তার ৪ ভাই সহ ৫ জনে ১৯৭৪ইং সালে ক্রয়সুত্রে মালিক হয়ে ভোগ দখল করে আসছে। ওই ভাড়াটিয়া আজাহারকে  কয়েক বছর আগে ওই জমির কেয়ারটেকার হিসেবে নিযুক্ত করা হয়। ওই ভাড়াটিয়া ও কেয়ার টেকার আজহার  জমির মালিকের কাছ থেকে মৌখিকভামে ওই জমিতে থাকা ঘরবাড়ী ভাড়া নিয়ে বসবাস শুরু করে। এক পর্যায়ে গত দুই মাস আগে শাহিদা বেগম জমির ৮শতাংশ ক্রয় করেছে বলে দাবী করেন।

আঃ রহিমের জামাতা মোঃ আলম মিয়া জানান, কয়েক বছর আগে আমি ওই জমিতে থাকা ঘরবাড়ী আজহারের কাছে ভাড়া দেই। দুই মাস আগে আজহারের স্ত্রী ওই জমি কিনে নিয়েছে বলে দাবী করছে। আমরা হতবাক হয়েছি বিষয়টি শুনতে পেয়ে ।

আজহারের স্ত্রী শাহিদা বেগম জানান, ওই জমিতে ৮/৯ বছর যাবৎ স্থানীয় ইমারত হোসেন সহায়তায় কেয়ারটেকার হিসেবে বসবাস করে আসছি। খুশি হয়ে জমির মালিক আমাকে ৮ শতাংশ জমি দুই মাস লিখে দিয়েছেন।

এমারত হোসেন জানান, সুধাংশুর কোন ছেলে এই এলাকায় থাকেন না। হিন্দু আইনে ছেলে সন্তান না থাকলে ওই জমির মালিকানা হয় নিকট আত্নীয়রা । তাই আমরা চাচাত ভাইয়ের কাছ থেকে কিনে নিয়েছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই