তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

২৩তম প্রেসিডেন্ট হিসেবে আবারো আবদুল হামিদ

২৩তম প্রেসিডেন্ট হিসেবে আবারো আবদুল হামিদ
[ভালুকা ডট কম : ৩১ জানুয়ারী]
২১তম প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট মো. আবদুল হামিদকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ (বুধবার) রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকের পর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, সভায় সর্বসম্মতভাবে মো. আবদুল হামিদকেই আগামী রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন,তিনি রাষ্ট্রপতি প্রার্থী হিসেবে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী, আটবারের নির্বাচিত সংসদ সদস্য বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের নাম প্রস্তাব করলে দলের সিনিয়র সদস্য তোফায়েল আহমেদ তা সমর্থন করেন। জাতির বৃহত্তর স্বার্থে এ বিষয়ে সকলে একমত হন।

জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ঠ দল আওয়ামী লীগ আবদুল হামিদকে প্রেসিডেন্ট পদে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নেয়ায় দেশের ২৩তম প্রেসিডেন্ট হিসেবে তার দায়িত্ব গ্রহণ প্রায় নিশ্চিত। এর আগে ২০১৩ সালের ১৪ মার্চ প্রেসিডেন্ট মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকাকালে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টর দায়িত্ব পালন করেন তৎকালীন স্পিকার আবদুল হামিদ। ২০১৩ সালের ২০ মার্চ জিল্লুর রহমান মৃত্যুবরণ করলে সেদিন থেকে তিনি অস্থায়ী প্রেসিডেন্টর দায়িত্ব পালন করেন। এরপর ২০১৩ সালের ২২ এপ্রিল প্রেসিডেন্ট পদে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে ২৪ এপ্রিল দেশের ২২তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেন আবদুল হামিদ।

নির্বাচন ক‌মিশন ঘো‌ষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রেসিডেন্ট পদে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৫ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শেষ না হওয়া পর্যন্ত এবং প্রার্থীতা প্রত্যাহার ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত। অন্যকোনো প্রার্থী না থাক‌লে ওইদিনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়া‌দে ২১তম প্রেসিডেন্ট নির্বা‌চিত হ‌বেন আব্দুল হা‌মিদ। আর য‌দি অন্য প্রার্থী থা‌কেন সে‌ক্ষে‌ত্রে ১৮ ফেব্রুয়া‌রি ভোটগ্রহণ হবে জাতীয় সংসদ ভবনে। সংবিধান অনুযায়ী এতে ভোট দেবেন সংসদ সদস্যরা (এমপিরা)। এবার সংস‌দে ৩৪৮টি ভোট র‌য়ে‌ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই