তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা প্রেসক্লাবের নির্বাচনে পরাজীত হয়ে উন্মাদ প্রায় উজ্জল

ভালুকা প্রেসক্লাবের নির্বাচনে পরাজীত হয়ে উন্মাদ প্রায় উজ্জল
[ভালুকা ডট কম : ১৫ ফেব্রুয়ারী]
ভালুকা প্রেসক্লাবের নির্বাচনে লজ্জাকর পরাজয়ের পর থেকে গত চার বারের সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জল অনেকটায় মানসিকভাবে অসুস্থ হয়ে পরেছেন ।  গত কয়দিন তার সোস্যাল নেটওয়ার্কিং সাইট বা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া তার বিভিন্ন বক্তব্য আলোচনা পর্যালোচনা করে অনেকেই এমন মন্তব্য করেছেন ।  জানাযায় গত ৩০ ডিসেম্বর/১৭ শনিবার বিকালে ভালুকা প্রেস ক্লাবের ২০১৮-২০ সালের দ্বি-বার্ষিক কার্যকরী পরিষদের নির্বাচনে সভাপতি মোঃ কামরুজ্জামান মানিক ও সাধারণ সম্পাদক পদে মোঃ ফিরোজ খান  নির্বাচিত হয়।  এতে সাঃ সম্পাদক পদে তিন প্রার্থীর মধ্যে গত চার বারের সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জল ১১ ভোট পেয়ে হয় তৃতীয়।

কারন অনুসন্ধানে দেখা যায় ভালুকা প্রেসক্লাবের ভোটার সদস্যরা মালেক খান উজ্জলের চার বার সা: সম্পাদক থাকাকালীন সময় ক্লাবের আয় ব্যয়ের হিসাবে অনিয়ম এবং তার ক্ষমতার অপব্যবহারে অসন্তুষ্ট ছিলেন।  এরই ধারাবাহিগতায় গত ১৩ ফেবু্রয়ারী ভালুকা প্রেসক্লাবের ফেসবুক আইডি থেকে মালেক খান উজ্জল সাঃ সম্পাদক থাকাকালীন সময় তার কাছে থাকা ক্লাবের প্যাডে বর্তমান সাঃ সম্পাদক ফিরোজ খানকে বহিস্কার করা হয়েছে উল্লেখ করে একটি পোস্ট করে যা ভালুকার সাংবাদিক সমাজ তীব্র নিন্দা জানিয়ে বিভিন্ন জন নিজ নিজ সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেছেন ।এর পূর্বে মালেক খান উজ্জল সভাপতি কামরুজ্জামান মানিকের স্বাক্ষর জাল করে তার সীল ব্যবহার করে বিভিন্ন কার্য সম্পন্ন করছে মর্মে অভিযোগ রয়েছে ।

ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান মানিক ভালুকা ডট কম কে বলেন ভালুকা প্রেসক্লাবের যে ফেসবুক আইডির স্ট্যাটাস এর কথা হচ্ছে সেই আইডিটি সাবেক  সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জলকে নির্বাচনে পরাজিত হবার পর ঐ আইডি এবং জিমেইল পাসওয়ার্ড ক্লাবকে হস্তান্তর করার জন্য চিঠি দেয়া হয়েছে অনেক আগেই কিন্তু সে এখনও তা হস্তান্তর করেনি তাই এ বিষয়ে আগামী কার্যকরী সভায় তার বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়া হবে । 

সাবেক  সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জল আপনার সাক্ষর এবং সীল ব্যাবহার করেছে এবং ক্লাবের প্যাডে গত ১৩ ফেবু্রয়ারী ভালুকা প্রেসক্লাবের ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করে যেখানে বর্তমান সাঃ সম্পাদক ফিরোজ খানকে বহিস্কার করা হয়েছে এই সম্পর্কে আপনার মন্তব্য কি ?

এমন প্রশ্নে উত্তরে সভাপতি কামরুজ্জামান মানিক ভালুকা ডট কম কে বলেন সাবেক  সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জলের এই ধরনের পোস্ট বা কথা বলার কোন প্রকার অধীকার নেই এবং সে এর আগে আমার সাক্ষর জাল করে সাংবাদিক জহিরুল ইসলাম জুয়েলের বিরুদ্ধে মামলার আপিল করে যা আমি মহামান্য আদালতে শাক্ষ দিয়ে জানিয়েছি ।  সাবেক সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জলের ঐ ভালুকা প্রেসক্লাবের ফেসবুক আইডির স্ট্যাটাস অবৈধ,বেআদবি,বেআক্কেলি ও বেআইনি আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।

ভালুকা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ খান তার মন্তব্যে ভালুকা ডট কম কে বলেন,ভালুকা প্রেসক্লাবের সম্মানিত সদস্যগণ আমার আচরণে মুগ্ধ হয়ে পর পর অর্থাৎ ১ম মেয়াদে সদস্য, ২য় মেয়াদে কার্যকরী পরিষদ সদস্য ও ৩য় মেয়াদে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে যে সম্মান তাঁরা আমাকে দিয়েছেন সে জন্যে ভালুকা প্রেসক্লাবের সদস্যদের প্রতি আমি কৃতজ্ঞতার বন্ধনে চিরআবদ্ধ এবং আপনার মাধ্যম্যে ক্লাবের সকল সদস্যদের প্রতি থাকল আমার সংগ্রামী অভিবাধন।

কোন দল বা সংগঠনের নেতার বিচার হয় ব্যালটের মাধ্যম্যে। গেল ৩০ ডিসেম্বর-২০১৭খ্রি: তারিখে প্রিয় সংগঠন ভালুকা প্রেসক্লাবের নেতৃত্ব নির্বাচনেও তেমনি একটি ব্যালটের বিচার শেষ হয়েছে। যে বিচারে ১ম হয়ে বিজয়ী হয়েছি আমি, আর সাবেক  সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জল হয়েছেন ৩য়। তাই আমি মনে করি, এম এ মালেক খান উজ্জল পরাজয়ের প্রতিশোধ নেয়ার জন্য আমার উপর প্রতিহিংসা পরায়ণ হয়ে, আমার ব্যক্তিগত মান ও সামাজিক মর্যাদা হানি করার অসৎ উদ্দেশ্যে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত হয়ে এ সব করছে আমি এ বিষয়ে আমার ব্যক্তিগত মান ও সামাজিক মর্যাদা হানি জন্য প্রথমে ক্লাবের কার্যকরী পরিষদে এবং পরে আইনের শরণাপন্ন হয়ে এর বিচার পার্থনা করব।

ভালুকা প্রেসক্লাবের সাবেক  সাঃ সম্পাদক এম এ মালেক খান উজ্জল পোস্টকৃত ভালুকা প্রেসক্লাবের ফেসবুক আইডির স্ট্যাটাসের এক/দু জন ব্যবহারকারীর মন্তব্য হুবহু তুলে ধরা হল

সাংবাদিকZahirul Islamলিখেছেন :-
উজ্জল ভাই,আপনি চিঠির কোথাও লিখেননি মামলায় প্রেস ক্লাব হেরেছেন।আদালতে কেউ যদি স্বাক্ষ্যদেয় তিনি যে অপরাধী হয়ে যায় এটা আপনার মতো একজন বিশিষ্ট সাংবাদিকের কাছ থেকে জানলাম। মামলায় হেরে সভাপতি ও সম্পাদকের স্বাক্ষর জাল করে আপিল আবেদন করে ছিলেন।নিজের জান সামলানোর জন্য তড়িগড়ি করে আপনি একাই আবেদনটি প্রত্যাহার করে নিয়ে আসেন ! মিথ্যার ডংকা বাতাসে বাজেনা।কোর্টে ফিরোজ খান যে জাতীয় স্বাক্ষী দিয়েছেন আপনি ও মানিক একই জাতীয় স্বাক্ষী দিয়েছেন।আপনাদের স্বাক্ষ্য কি ক্লাব সদস্যদের পড়ে শুনিয়েছে? ফিরোজ খানের কাছে নির্বাচনে লজ্জা জনকভাবে হেরে উন্মাদ হয়ে গেছেন নাকি? ফিরোজ খান বর্তমানে তিনি ভালুকা প্রেসক্লাবের নির্বািচত সাধারণ সম্পাদক। গত ২৪শে জানুয়ারি দুপুর২টায় আপনি ক্লাবের দায়িত্ব হস্তান্তর করে আবার ৩টার সময় ক্লাবের প্যাড ব্যবহার করে নিজেকে সম্পাদক দেখিয়ে মিথ্যেও নাটকিয় সাধারণ পরিষদের মিটিং দেখিয়ে ফিরোজ খানকে বহিস্কার দেখিয়েছেন। সভার স্থান দেখিয়েছেন ক্লাবের বাইরে।সভার স্থান ক্লাব ঘর না দেখিয়ে বাইরে দেখালেন কেন? ঘরে কি পানি ওঠেছিল? সভাটি যদি সঠিক হয়ে থাকে তাহলে ক্লাবের সর্বোচ্চ পরিষদের মিটিং এর রেজুলেশন ক্লাবের প্যাডে করলেন কেন।রেজুলেশন খাতা কৈ?২০ জানুয়ারী ক্লাবের সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত হয়।২৪ তারিখ আবার আপনি সভা ডাকেন কিভাবে?ক্লাব সংবিধানে কোথায় লিখা আছে সম্পাদক ৪দিনের ব্যবধানে সভা ডাকতে পারবে! শুনেছি আপনি নাকি ক্লাবের ৮বছরের আয় ব্যয়ের হিসাব দিচ্ছেন না টাল বাহানা করছেন।আপনাকে নাকি ক্লাবের পক্ষ থেকে আয় ব্যয়ের হিসাবে জন্য চিঠি ইস্যু করেছে। মানুষের পদের লোভ থাকে কিন্ত আপনার মতো কাউকে উন্মাদ হতে দেখিনি।২বছর ফিরোজ খান থাকতো পরে আবার নির্বাচন হতো এত টুকুও সহ্য হলোনা আপনার।নির্বাচনে ফেল করা কিছু লোক আপনাকে বলির পাঠা বানিয়েছে। সময় খুব বেশি দুরে নেই রেজাল্ট পাবেন। আর যদি বুকে বল থাকে এবং নিজেদেরকে খুবই জনপ্রিয় মনে হয়, তাহলে সাদা কাগজের মাঝে সদস্যদের স্বাক্ষর নিয়ে এ কমিটির বিরুদ্ধে অনাস্থা দিলেই তো সারা যায়।ক্লাবের প্যাড ব্যবহার করে নাটকিয় রেজুলেশন করে কাউকে বহিস্কার দেখাতে হয়না। নির্বাচনের তফসিল ঘোষনার পুর্বে ফিরোজ খানকে যদি আপনি বহিস্কারাদেশ দিতেন তাহলে আজকের এই ঘৃণ্য মানসিকতার পরিচয় দিতে হতো না। আপনি কিভাবে এখনো পর্যন্ত ক্লাবের আইডি ব্যবহার করছেন।লজ্জা শরমের মাথা খেয়েছেন নাকি!যে ফালতো চিঠিটা ক্লাবের আইডি থেকে পোস্ট দেয়া হয়েছে সেটি আপনার ব্যক্তিগত আইডি থেকে দেয়া উচিত ছিল।ওই আইডি ক্লাবের আপনার ব্যক্তিগত না।শুনলাম ১৩ফেব্রুয়ারী ক্লাবের কার্যকরী মিটিং এ এম,এ সামাদ মিয়া উপস্থিত হয়ে ফিরোজ খানের আনুগত্য প্রকাশ করে নোটিশ ও রেজুলেশন খাতায় স্বাক্ষর করেছেন।এই সামাদ মিয়ার সভাপতিত্বেই ফিরোজ খানকে বহিস্কার করা হয়ে ছিল।

Sadia Afruj Shipuনামে এক জন লিখেছেন:-
ভালুকা প্রেসক্লাবের পরাজিত সৈনিক ও সাবেক সাধারণ সম্পাদক উজ্জল কাকু,ভালুকা প্রেসক্লাবের আইডি থেকে ক্লাবের আইডি ব্যবহার করে আপনি যার কাছে পরাজয় বরণ করেছেন, ক্লাবের সেই নির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ খান নিয়ে আপনি যে পোস্ট দিয়েছেন তা আমি পড়েছি। তাই আপনার নিকট আমার জানতে ইচ্ছে করে, পৃথিবীর কোন দেশ বা সংগঠনের ইতিহাসে পরাজিত হয়ে নির্বাচিত কে বহিস্কার করার নজির আছে কিনা? যদি থাকে তবে উদাহারণ দিয়ে জানালে আপনার শিষ্যত্ব গ্রহন করব!! আর যদি না থাকে তবে ক্লাবের নির্বাচনে আপনি পরাজিত হয়ে পরাজিত ২+২=১ একত্রিত হয়ে গণতান্ত্রিক উপায়ে ভোটের মাধ্যমে ১০০ভাগ স্বচ্ছভাবে নির্বাচিত একজন সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ক্লাবের অগঠনতান্ত্রিক কার্যকলাপে লিপ্ত থেকে আপনি যে মিথ্যাচার করছেন, তা পৃথিবীর শ্রেষ্ট নির্লজ ও বেহায়াপনার সামিল এবং নির্লজ ও বেহায়াপনার জন্য গ্রীনিজ বুকে আপনার নাম উঠে যেতে পারে!!! সদস্যদের বাড়ি বাড়ি গিয়ে লোভ ও ভয় দেখিয়ে স্বাক্ষর নিলেই কাউকে সমর্থন দেয়া বুঝায় না ?? ভোটের বিচারে আপনি ৩য় সারির একজন পরাজিত সৈনিক। পরাজিত সৈনিকের মর্যাদা ও স্থান কোথায় হয়, এ বিষয়ে আপনার পাশের ৩/৪ জন চাটুকার আপনাকে অন্ধকারে রেখেছে। প্রকৃত বিষয় বুঝতে হলে আপনার প্রিয়তমা স্ত্রী, কলেজ ও স্কুল পড়ুয়া আদরের সন্তানদের কাছে গিয়ে আপনি কে ছিলেন, কি ভাবে কি পেয়ে ছিলেন, কেন কি কারণে তা হারাতে শুরু করলেন এসব সত্য ঘটনা বলে তাদের সাহায্য চান। যদি তাদের কাছে যেতে ভয় পান তবে পরামর্শ রইল কোন পীর বাবার দরবারে গিয়ে বাবা‘র সাহায্য প্রার্থনা করা !!!! আমার মনে হয়, পরাজয়ের কালিমা মুছে দিয়ে ক্ষণিকের জন্য হলেও একমাত্র বাবা‘ই এনে দিতে পারবেন আপনার মনের সুখ ও জীবনে অনাবিল আনন্দের বন্যা !!!!!!! আশা করি আত্ন সমালেচনা করে নিজেকে শোধরাবেন। যদি নিজে কে শোধরাতে ব্যর্থ হন, তবে আগামী স্ট্যাটাসে “কাকের গলায় মুক্তার মালা শোভা পায় না” গল্পটি শোনার আমন্ত্রন রইল।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই