তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে দু’দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন

গৌরীপুরে দু’দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৫ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) নওয়াব আলী মেমোরিয়াল ডায়াবেটিক ও চক্ষু হাসপাতাল এবং সায়মা-সাহাব (এস.এস.) একাডেমির যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী বিনামূল্যে চক্ষু রোগীদের প্রাথমিক চিকিৎসা ও স্বল্পমূল্যে ছানী অপারেশন ক্যাম্পের উদ্বোধন করেন হাসপাতালের প্রতিষ্ঠাতা ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সাহাব উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন হযরত শাহজামাল (রঃ) জেনারেল হাসপাতাল লিমিটেডের কনসালটেন্ট ও ফ্যাকো সার্জন ডা. মো. হুমায়ুন কবীর, সায়মা-সাহাব (এস.এস) একাডেমির অধ্যক্ষ মো. সুজাউর রহমান খান পরাগ, ক্যাম্পের কর্মকর্তা কবীর আহাম্মেদ হীরা প্রমুখ। হীরা জানান, ১২তম এ ক্যাম্পে স্বল্পমূল্যে ১২৭জনকে ছানী অপারেশন ও দেড় শতাধিক রোগীকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। ছানী অপারেশনের জন্য পরীক্ষা-নিরীক্ষার জন্য রোগীদের ১হাজার টাকা দিতে হয়েছে। এ ছাড়া হাসপাতালের পক্ষ থেকে প্রত্যেক রোগীকে বিনামূল্যে ওষুধও দেয়া হচ্ছে।

উল্লেখ্য ডা. সাহাব উদ্দিনের জন্মভূমি গৌরীপুর তাঁর পিতা নওয়াব আলীর নামে এ হাসপাতালটি ২০০৪ সালে প্রতিষ্ঠা করেন। ইতোমধ্যে এ হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা পেয়েছেন ২১হাজার ৯১৮জন, ছানী অপারেশন হয়েছে ৮২৬জনের। ২০১৪সাল থেকে স্বল্পমূল্যে ছানি অপারেশনের সুযোগ পেয়েছেন ৬৫৪জন। ডায়াবেটিকস হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছেন ৪৬ হাজার ৮১৯জন। চিকিৎসা সেবার পাশাপাশি তিনি ও তার স্ত্রী গাইনী বিশেষজ্ঞ ডা. সায়মা আফরোজের নামে প্রতিষ্ঠা করেন সায়মা-সাহাব (এস.এস) একাডেমি। এ শিক্ষা প্রতিষ্ঠানে প্লে থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ২৮৭জন ছাত্রছাত্রী অধ্যয়ন করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

স্বাস্থ্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই