তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচন নিয়ে জনমনে সংশয়-সন্দেহ সৃষ্টি হচ্ছে-মোস্তফা

নির্বাচন নিয়ে জনমনে সংশয়-সন্দেহ সৃষ্টি হচ্ছে-মোস্তফা
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
আগামী নির্বাচন ঘনিয়ে এলেও দেশে এখনও এর আবহ, পরিবেশ, লক্ষণ ও পদধ্বনি শোনা যাচ্ছে না; বরং নির্বাচনকে ঘিরে নানা গুজব-গুঞ্জন ডালপালা মেলছে। আদৌ তা হবে কি-না- জনমনে সেই সংশয়-সন্দেহ দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, রাজনীতিকে রাজনীতিবিদের হাতে ফিরিয়ে এনে জনকল্যাণে প্রতিষ্ঠিত করার পাশাপাশি মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা পুনঃপ্রতিষ্ঠা করা গেলেই কেবল বর্তমান রাজনৈতিক সংকট থেকে পরিত্রাণ পাওয়া যেতে পারে। দেশে এখন কথা বলার স্বাধীনতা এবং পরিবেশও নেই। সোমবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ড, বিরোধী পক্ষকে জেল-জুলুম-নির্যাতনের মাধ্যমে দমন করার কৌশল ভবিষ্যতে বড় ধরনের রাজনৈতিক সংকট সৃষ্টি করবে। সরকার নিজেই রাজনৈতিক অস্থিরতা ও ভয়াবহ রাজনৈতিক শূন্যতার সৃষ্টি করছে। দেশে এখন রাজনীতি নেই; আছে শক্তি প্রদর্শন। গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দীর্ঘায়িত করার জন্য বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশ বন্ধ করে দিয়ে গ্রেফতার, পরোয়ানা, হয়রানি, অপহরণ করে রাজনীতি করার পরিবেশই নষ্ট করে ফেলা হয়েছে। দেশে সুস্থ রাজনীতি করার সকল পরিবেশ বিনষ্ট হয়ে যাচ্ছে।

বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি যুগ্ম মহাসচিব আল-আমিন ভুইয়া রিপন, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ। 

আগামীকাল মধ্যরাতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে বাংলাদেশ ন্যাপ আগামীকাল ২০ ফেব্রুয়ারী মঙ্গলবার মধ্যরাতে মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। ২১ ফেব্রুয়ারী সকল জেলা-উপজেলায় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে বাংলাদেশ ন্যাপ ও সহযোগি সংগঠনসমূহ। দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া যথাযথ মর্যাদায় ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঘোষিত কর্মসূচী পালন করার জন্য আহ্বান জানিয়েছেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই