তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আদমদীঘিতে আড়াই মণ টমেটোর দামেও মিলছেনা এক কেজি করল্যা

আদমদীঘিতে আড়াই মণ টমেটোর দামেও মিলছেনা এক কেজি করল্যা
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
বগুড়ার আদমদীঘির বিভিন্ন হাটবাজারে টমেটোর বাজারে মারাত্মক ধ্বস নামলেও আকষ্মিক ভাবে করল্যার দাম আকাশ চুম্বি হয়েছে। আড়াই মণ টমেটোতেও মিলছেনা এক কেজি করল্যা। ফলে অধিকাংশ মানুষই করল্যা কিনতে পারছেনা।

আদমদীঘি উপজেলার বিভিন্ন হাটবাজার ঘুরে দেখা গেছে, বেশ কিছু দিন যাবত সবজি বাজার নিন্মমুখি হতে শুরু করেছে। গতকাল রবিবার হাটবাজারে প্রতিকেজি আলু ১০ টাকা, বেগুন ২০ টাকা, সিম ৩০ টাকা, গাজর ২০ টাকা এবং টমেটো মাত্র ২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পক্ষান্তরে আকষ্মিক ভাবে করল্যার দাম বৃদ্ধি পেয়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২শত টাকা মূল্যে।

কাঁচামাল ব্যবসায়ী রশিদুল, খালেক ও হজরত আলী জানায়, সম্প্রতি শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশার কারনে করল্যার গাছে ব্যকটেরিয়া আক্রান্ত হয়ে অধিকাংশ আবাদ নষ্ট হয়। যার কারনে হাটে আমদানী কম হওয়ায় হটাৎ করেই করল্যার দাম দ্বিগুন বেড়েছে। গত দুইদিন আগে করল্যা বিক্রি করা হয়েছে ৮০ টাকা থেকে ১শত টাকা কেজি দরে। এখন সেই করল্যাই বিক্রি করতে হচ্ছে ২শত টাকা কেজি মূল্যে।

টমেটো বিক্রেতা কৃষক আলতাফ আলী খা জানায়, সে আড়াই মণ টমেটো বাজারে বিক্রি করে মাত্র ২শত টাকায়, কিন্তু করল্যার বাজারে গিয়ে পড়েন বিপাকে। তার আড়াই মণ টমেটোতেও মিলছেনা ভাল এককেজি করল্যা। হাটুরে ক্রেতা তরিকুল ইসলাম ও মিজানুর রহমান জানায়,  ২শত টাকা কেজিতে করল্য কিনে খাওয়া অসম্ভব হয়ে পড়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই