তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবি ছাত্র জোটের সংবাদ সম্মেলন

রাবি ছাত্র জোটের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
৬ দফা দাবিতে উপাচার্যের মাধ্যমে আচার্য বরাবর স্মারকলিপি দিতে গেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য তা গ্রহন করেন নি। সোমবার দুুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে এক সংবাদ সম্মেলনে এমন  অভিযোগ তোলেন বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা।এসময় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি লিটন দাস বলেন, উপাচার্য স্মারকলিপি গ্রহণ না করে রাষ্ট্রপতির নিকট সরাসরি স্মারকলিপি দিতে হবে বলেছেন।

এদিকে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবিরুল ইসলাম কিঞ্জল বলেন, বিশ্ববিদ্যালয় আচার্য বরাবর স্মারকলিপি উপাচার্য মাধ্যম হয়ে কেন গ্রহণ করবেন না? এই প্রশ্নের কোন ব্যাখ্যাও দেননি উপাচার্য।

এর আগে বেলা সাড়ে ১২ টার দিকে উপাচার্য দপ্তরে দেশের সরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজেগুলোতে ছাত্র সংসদ নির্বাচন, প্রশ্ন ফাঁসের সাথে জড়িতদের শাস্তি, শিক্ষার্থীদের উপর মামলা প্রত্যাহার ও শিক্ষার্থীদের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারদাবি, ক্যাম্পাসে সিট বানিজ্য, র‌্যাগিং, সন্ত্রাস, দখলদারিত্ববন্ধ, ঢাবি অধিভূক্ত সাত কলেজের সমস্যার স্থায়ী সমাধানসহ মোট ৬ দফা দাবি স্মারকলিপিতে উল্লেখ করে উপাচার্যকে দিতে যান ছাত্র জোট নেতারা।

উপাচার্য সরাসরি সুযোগ না দেওয়ায় উপাচার্যের সচীবের মাধ্যমে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু তিনি গ্রহণ করেন নি বলে অভিযোগ করেন নেতারা।

তবে সংবাদ সম্মেলন থেকে দাবিগুলো ছাত্রজোটের পক্ষে রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে উপস্থাপন করেন রাবি শাখা ছাত্রজোটের সমন্বয়ক তাসবিরুল ইসলাম কিঞ্জল। এসময় বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ফিদেল মনির, ছাত্র ইউনিয়নের রাবি শাখা সভাপতি এম এম শাকিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই