তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে জমিতে বোর ধান চাষাবাদে বাধা,জমি অনাবাদী

নান্দাইলে জমিতে বোর ধান চাষাবাদে বাধা,জমি অনাবাদী
[ভালুকা ডট কম : ২৭ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার নান্দাইল ইউনিয়নের রসুলপুর মনাকষা গ্রামের কৃষক ও দলিল লেখক মোঃ আবু সাদেক সরকারের নিজস্ব প্রায় ২একর জমিতে স্থানীয় কতিপয় দাঙ্গাবাজ ও সন্ত্রাসী পূর্ব শক্রতার কারণে বোর ধান জমিতে আবাদ করতে না দেওয়ায় জমি অনাবাদী হয়েছে। এতে করে প্রতি ফসলে তার প্রায় ১লাখ টাকার অর্থনৈতিক ক্ষতি সাধিত হচ্ছে। এমনকি আবু সাদেক সরকারকে বাড়িতে যাবার নিষেধ প্রদান সহ তার নিকট মোটা অংকের চাঁদা দাবী করে যাচ্ছে।

মোঃ আবু সাদেক সরকার জানান, তার বাড়িতে ভাংচুর, চুরি ও ক্ষতিসাধন করায় তিনি নান্দাইল মডেল থানায় বিগত ৮ সেপ্টেম্বর / ২০১৭তারিখে একই গ্রামের মৃত আসন আলীর পুত্র রহিম উদ্দিন, বিল্লাল মিয়া, রায়হান মিয়া, খুররম ও গোলাপ মিয়া, ২০জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ১০/১৫জনের নামে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ১০(৯)/২০১৭। এস আই মোঃ নুরুল হুদা মামলাটি তদন্ত করে সকল আসামীদের নামে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন।

এই ঘটনার প্রেক্ষিতে আসামীরা আমার নিকট মামলার সকল খরচ বাবদ ২০ লাখ টাকা দাবী করে। দাবীকৃত টাকা প্রদান না করলে আমাকে বাড়িতে আসতে দেয়া হবে না বলে হুমকী দিয়েছে। এতে করে আমি বিগত সেপ্টেম্বর/২০১৭ থেকে নিজ বাড়িতে যেতে পারছি না।

অপর দিকে নান্দাইল মডেল থানা পুলিশ আবু সাদেক সরকারকে ২দিন অবরুদ্ধ থাকা অবস্থায় তাকে বাড়ি থেকে উদ্ধার করেছে। বর্তমানে তার পরিবারে লোকজন কম থাকায় বিবাদীদের সাথে মোকাবেলা করার মত তার সামর্থ না থাকায় অসহায় ভাবে দিনাতিপাত করে যাচ্ছে। এই অবস্থায় তিনি পুলিশ প্রশাসন সহ মানবাধিকার সংগঠন সমূহের সহযোগিতা কামনা করেছেন।

উক্ত ঘটনার বিষয়ে স্থানীয় মিডিয়া কর্মীরা ঘটনাস্থল সরজমিন পরিদর্শন করে বোর ধান জমি অনাবাদী দেখতে পেয়েছেন এবং আবু সাদেক সরকার নিজ বাড়িতে অবস্থান না করার বিষয়ে সত্যতা পেয়েছেন। নান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি স্থানীয় ভাবে আপোষ ফয়সালা করার উদ্যোগ নেয়া হবে বলে জানান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই