তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সীমাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ পুর্তি উৎসব

সীমাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ পুর্তি উৎসব
[ভালুকা ডট কম : ১৬ মার্চ]
বর্ণাঢ্য আয়োজন ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বগুড়ার শেরপুরে সীমাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ পুর্তি উৎসব ও পূণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিনব্যাপী এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, স্মৃতি চারণমূলক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সীমাবাড়ি বাজার ও পার্শ্ববর্তী ঢাকা-বগুড়া মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি কাজী ইমরুল কায়েসের সভাপতিত্বে ও উদযাপন কমিটির আহ্বায়ক শহীদুল ইসলাম ও আয়েশা খাতুন আরজুর সঞ্চালনায় স্মৃতি চারণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে নানা বর্ণের বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাবেক সংসদ সদস্য আলহাজ্ব গোলাম মোহাম্মদ সিরাজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি আলহাজ্ব মোঃ হাবিবর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আ’লীগ নেতা সীমাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশরাফ উদ্দিন সরকার মুকুল, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র চান্দাইকোনা অনার্স কলেজের সাবেক অধ্যাপক নিকুঞ্জ বিহারী কুন্ডু, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সোনালী সরকার, প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম, মনসুর রহমান আকন্দ, প্রাক্তন ছাত্র বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আলীম রুবেল, স্থানীয় আ’লীগ নেতা আব্দুল মান্নান, গোলাম মোহ্ম্মাদ প্যারিস, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, হেলাল উদ্দিন, আনোয়ার হোসেন, আবুল কয়েস আজাদ, ছাত্রী রুমা, পুতুল, রাত্রি, মাতোয়ারা পারভিন, সীমা, মনোয়রা প্রমুখ। বক্তাগণ সুপ্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যালয়ে অধ্যয়ন কালীন মধুময় শৈশবের হাজারো স্মৃতি তুলে ধরে হৃদয় স্পর্শী বক্তব্য রাখেন।

দিনব্যাপী এ অনুষ্ঠানে বিদ্যলয়ের প্রতিষ্ঠাকাল থেকে শুরু করে বর্তমান সময়ের ছাত্র ছাত্রীদের মধ্যে প্রায় দুই হাজারের অধিক সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। উপস্থিত শিশু ছাত্র-ছাত্রীরা রঙিন বেলুন উড়িয়ে নেচে গেয়ে বিপুল আনন্দ উচ্ছাস প্রকাশ করে। বিদ্যলয়ের বিশাল চত্বরে বসে নানা আয়োজনে দোকান পাট। সবশেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে অংশ গ্রহন করেন বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী এবং বগুড়া থেকে আগত বিশিষ্ট শিল্পীবৃন্দ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই