তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ব্যতিক্রম ধর্মী ওসি কামরুলের ১৯ মাসের সফলতার গল্প

ব্যতিক্রম ধর্মী ওসি কামরুলের ১৯ মাসের সফলতার গল্প
[ভালুকা ডট কম : ১৮ মার্চ]
ব্যতিক্রম ধর্মী ওসি কামরুলের ১৯ মাসের সফলতার গল্পটা একটু ভিন্ন প্রকৃতির। ওসি কামরুল ইসলাম মিয়া হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ২০১৬ সালের ৮ জুন তারিখে যোগদান করেছিলেন।  যা এখন দাঁড়ালো ১ বৎসর ৯ মাস ১১ দিনে। মাসের হিসাবে ১৯ মাসের উপরে। এই দীর্ঘ ১৯ মাসে কুঁড়িয়ে নিয়েছেন মানুষের আস্থা ও ভালোবাসা।

আইনের শাসনের যথাযথ প্রয়োগের মাধ্যমে উপজেলার দুই লক্ষাধিক মানুষের আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়ে একের পর এক সফলতার গল্প রচনা করে চলেছেন।  কখনো জেলার শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী কর্মকর্তা, কখনো শ্রেষ্ঠ তদন্ত কর্মকর্তা হিসেবে।  এছাড়া আকনপাড়া গ্রামে চাঞ্চল্যকর জুড়া কলেজ ছাত্র খুনের মামলায় তাৎক্ষনিক আসামী গ্রেফতারসহ আরও নানাবিদ গল্প তিনি রচনা করেছেন। পাশাপাশি দীর্ঘ ১৯ মাসে কয়েক শতাধিক  মামলার উভয় পক্ষের মাঝে  বিরোধ নিস্পত্তি করে  সৃষ্টি করেছেন স্থিতিশীল পরিবেশ।

হালুয়াঘটে আসার পর ইতিমধ্যে চারবার পুরস্কার পান তিনি। তাই ওসি কামরুল ইসলাম মিয়ার সফলতার নেপথ্যের গল্পটা অন্যদের চেয়ে একটু ব্যাতিক্রম। নিজেই আসামী ধরেন, আবার রাতের আধারে আসামী ধরতে নিশি পার  করে দেন পুলিশের এই অফিসার। সুত্রে জানা যায়, গত একবছরে হালুয়াঘাট থানায় মাদক মামলা হয়েছে ৯৮টি, ধর্ষণ মামলা হয়েছে প্রায় ৩০টি, চুরির মামলা ১০টি, নারী ও শিশু নির্যাতন মামলা ৩০ টির মতো। ২৫০ এর অধিক আসামীকে আটক করে জেলহাজতে প্রেরণ করা তার আরেক সফলতা। তিনি জানান, ২৫০ জনের মাঝে ১৫০ জনের অধিক শুধুমাত্র মাদক মামলার আসামীই রয়েছে। শতভাগ মামলার আসামী আটক করে পাঠিয়েছেন জেলে। রেকর্ড পরিমান মাদক দ্রব্য উদ্ধার, গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ লক্ষ লক্ষ টাকার মাদক দ্রব্য  উদ্ধার করে মানুষের মাঝে যতেষ্ঠ সাড়া জাগিয়ে তুলেছেন ওসি কামরুল।

২০১৭ সালেইটের থার্টি ফাস্ট নাইটে  হালুয়াঘাটের গোবড়াকুড়া গ্রামে আদিবাসী তরুনী ধর্ষণের ঘটনায় জড়িত তিনজনকে আটক, ২ জানুয়ারী সংড়া গ্রামের শিশু মাসুদ হত্যার এক ঘন্টার মধ্যে মূল আসামী আটক ও স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান , গত বছরের ১৮ নভেম্বর গাজীরভিটা গ্রামের সবুজ হত্যার ঘটনায় তাৎক্ষনিক জড়িত একজন আটক, চলতি বছরের ১০ আগষ্ট ধুরাইল গ্রামের রইছ উদ্দিন হত্যায় তাৎক্ষনিক জড়িত একজনকে আটক ও স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান, ৫ সেপ্টেম্বর কালাপাগলা গ্রামে একই পরিবারে তিন সহোদরের উপর এসিড নিক্ষেপের ঘটনার কয়েক ঘন্টার মাঝে জড়িত তিনজনকে আটক, ১৬ এপ্রিল গোবড়াকুড়া গ্রাম থেকে অস্ত্রসহ গারো নারী আটক, ২ আগষ্ট শাকুয়াই থেকে দুই ছিনতাইকারী আটক, ২৪ অক্টোবর চোয়ান্নহাজার গ্রামে ছিনতায়ের ঘটনায় রাতভর অভিযান চালিয়ে ৮৫ হাজার নগদ টাকাসহ ছিনতায়ের মামামাল উদ্ধার প্রভৃতি ঘটনাগুলোই তাকে শ্রেষ্ঠত্বের দিকে নিয়ে যাচ্ছে। এছাড়া গত ৬ জানুয়ারী দুই কলেজ ছাত্র খুনের ঘটনায় জড়িত আসামী রাজীবকে গ্রেফতার করে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী করিয়ে প্রশংসার দাবীদার হোন।

এছাড়া গত ১৯ মাসে বছরে ২০০ টি কমিউনিটি পুলিশিং সভাসহ স্কুল, কলেজ, মাদ্রাসাণ, মন্দির, গীর্জাসমূহে জঙ্গীবাদ বিরোধী প্রচারনা, বাল্যবিবাহ, ইভটিজিং, নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে  উদ্ধুদ্ধকরন সভা, দূর্গা পূজায় নিজস্ব উদ্যোগে নিরাপত্তা রক্ষায় সিসি ক্যামেরা স্থাপন, কামাক্ষা মন্দিরে শৃংখলা ফিরিয়ে আনা, থানা এলাকায় বিদেশী নাগরিকদের নিরাপত্তা নিশ্চিৎকরন এবং চোরাচালান প্রতিরোধে কার্যকর ভূমিকা নেওয়ায় ময়মনসিংহ  রেঞ্জে একজন সফল পুলিশ ইন্সপেক্টর হিসেবে পরিচিতি লাভ করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই