তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে ডিলারের বিরুদ্ধে চাল পাচারের অভিযোগ

রায়গঞ্জে ফেয়ার প্রাইজ ডিলারের বিরুদ্ধে চাল পাচারের চেষ্টার অভিযোগ
[ভালুকা ডট কম : ০৩ এপ্রিল]
রায়গঞ্জে ৪ নং ঘুরকা ইউনিয়নের ফেয়ার প্রাইজ ডিলার (দশটাকা কেজি দরের চাল) সাইফুল ইসলামের বিরুদ্ধে বরাদ্দকৃত চাল পাচারের চেষ্টার অভিযোগ উঠেছে। খবর পেয়ে মঙ্গলবার সরেজমিনে সাংবাদিকেরা গেলে ঐ ইউনিয়নের রয়হাটি মাদ্রাসা কেন্দ্রের ফেয়ার প্রাইজ কার্ডধারীরা জানান- সকালে তারা চাল নিতে বিক্রয় কেন্দ্রে গিয়ে দেখেন সেখানে কোন চাল নেই। ডিলারও নেই।

তারা এব্যাপারে ইউএনও বরাবরে মোবাইল ফোনে অভিযোগ করেন। ইউএনও মোঃ ইকবাল আখতার তাৎক্ষণিক ঐ ইউনিয়নের ট্যাগ অফিসারকে অকুস্থলে পাঠান। ট্যাগ অফিসার উপ-সহকারী কৃষি অফিসার মোঃ জাকারিয়া ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর দেয়া তথ্যের ভিত্তিতে বিক্রয় কেন্দ্র থেকে প্রায় এক কিলোমিটার দুরে ঘুরকা বাজারের একটি ওষুধের গোডউন থেকে মঙ্গলবার দুপুরে সাকুল্য বরাদ্দ মোট ২৮৩ বস্তা চাল ( প্রতি বস্তা ৩০ কেজি হারে) উদ্ধার করেন। গোডাউনটি উক্ত ডিলার সাইফুল ইসলামের। পরে ট্যাগ অফিসার ও সাংবাদিকদের উপস্থিতিতে কার্ডধারীদের মাঝে বেলা ১ টার দিকে চাল বিতরণ শুরু করা হয়।

এলাকাবাসী অভিযোগ করেন- নতুন নিযুক্ত ডিলার ৫৬৫ কার্ডের বিপরীতে দুই দফায় ৫৬৫ বস্তা চাল প্রথম বরাদ্দ পান গত মার্চ মাসে। সে চাল বিতরণেও তার নানা প্রকার অনিয়ম রয়েছে। এপ্রিল  মাসে প্রথম দফায় দ্বিতীয়বার বরাদ্দ হয় ২৮৩ বস্তা চাল। এর পুরোটাই উক্ত ডিলার পাচারের চেষ্টা করেছিলেন। ট্যাগ অফিসার ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ডিলার সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন- রয়হাটি কেন্দ্রে তার পাকা গোডাউন না থাকায় নিরাপত্তার স্বার্থে তিনি ঘুরকা বাজারে নিজস্ব ওষুধের গোডাউনে চালের বস্তা গুলো রেখেছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই