তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বাশঁহাটি বাজারের রাজস্ব স্থানীয় সিন্ডিকেটের পকেটে

নান্দাইলে বাশঁহাটি বাজারের রাজস্ব স্থানীয় সিন্ডিকেটের পকেটে
[ভালুকা ডট কম : ০৬ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৪নং চন্ডীপাশা ইউনিয়নের বাশঁহাটি বাজারে ২০১৫ সন থেকে সরকার রাজস্ব আদায় থেকে বঞ্চিত। এতে করে স্থানীয় একটি সিন্ডিকেট গরুর বাজার সহ সকল মহাল থেকে লাখ লাখ টাকা আদায় করে নিজেরা ভাগ-বাটোয়ারা করে আত্মসাত করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

অনুসন্ধানে জানাগেছে ২০১৫ সনের এপ্রিল মাসে বাশঁহাটি গ্রামের মো. শাহ আলম জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে একটি মোকাদ্দমা নং ৩২/২০১৫ অন্য প্রকার দায়ের করেন। মোকাদ্দমায় নান্দাইল উপজেলা নির্বাহী অফিসারকে বিবাদী করা হয়। মামলার বাদী পরবর্তী সময়ে এই বাজার যাতে উপজেলা পরিষদ থেকে ইজারা ডাক দিতে না পারে এই মর্মে বিজ্ঞ আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। নান্দাইল উপজেলা পরিষদ থেকে তৎকালীন সময়ে (২০১৫) অস্থায়ী নিষেধাজ্ঞার নোটিশে জবাব প্রদান না করায় সুচতুর বাদী একতরফা ভাবে আদালত থেকে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারী করার ফলে উপজেলা পরিষদ থেকে গত ৪ বছর ধরে বাজারটি ইজারার ডাক দিতে পারছেনা। এতে করে স্থানীয় সিন্ডিকেট এই বৃহৎ বাজারটির যাবতীয় রাজস্ব নিজেরা আদায় করে ভোগ করে যাচ্ছে।

উক্ত বিষয়ে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি পুরাতন ফাইল ঘেটে দেখতে পান আদালতের নোটিশের জবাব প্রদান না করায় মামলার বাদী একতরফা নিষেধাজ্ঞার আদেশ প্রাপ্ত হয়। তিনি আরও জানান, বিষয়টি গুরুত্ব সহকারে নেওয়া হয়েছে এবং এ মাসেই মামলার জবাব প্রদানের মাধ্যমেই নিষেধাজ্ঞা ব্যাকেট করে বাজারটি ডাকের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার সভাপতি এডভোকেট মকবুল হোসেন সরকার ও সাধারন সম্পাদক মো. এনামুল হক বাবুল বলেন,৪ বছর মামলার জবাব প্রদান না করার বিষয়টি রহস্যজনক। এর পিছনে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন সহ অবিলম্বে বাশহাটি বাজারটি প্রকাশ্যে নিলাম ডাকের ব্যবস্থা গ্রহন করে সরকারী রাজস্ব আদায়ে ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান।মামলার বাদী মো. শাহ আলম জানান,বাজারের জায়গা তাদের পূর্ব পুরুষদের। তাই তারা খাজনা আদায় করে যাচ্ছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই