তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে শুরু হচ্ছে মাসব্যাপি সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা

গৌরীপুরে শুরু হচ্ছে মাসব্যাপি সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা
[ভালুকা ডট কম : ০৭ এপ্রিল]
বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম গৌরীপুর উপজেলা শাখার কমিটির উদ্যোগে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে গৌরীপুরে শুরু হতে যাচ্ছে মাসব্যাপি সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা। ১৩ এপ্রিল থেকে স্থানীয় বঙ্গবন্ধু চত্বর ও গৌরীপুর মহিলা ডিগ্রী (অনার্স) কলেজ মিলনায়তনে এ প্রতিযোগিতা শুরু হবে।

প্রতিযোগিতায় অংশ গ্রহনের জন্য বর্তমানে চলছে রেজিস্ট্রেশন কার্যক্রম। জানা গেছে নৃত্য, যন্ত্র সংগীত, চিত্রাংকন, অভিনয় ও সাহিত্য বিষয়ে চারটি শাখায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ‘ক’ শাখায় নার্সারী হতে ২য় শ্রেণির শিক্ষার্থী (শুধু নিত্য ও চিত্রাংকন), ‘খ’ শাখায় ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণি, ‘গ’ শাখায় ৬ষ্ট হতে ৯ম শ্রেণি ও ‘ঘ’ শাখায় ১০ম হতে উন্মুক্ত শিক্ষার্থীরা অংশ গ্রহন করতে পারবে। প্রতিযোগিতার চারটি বিষয়ের মধ্যে নৃত্যের মধ্যে রয়েছে-সাধারণ নৃত্য, লোক নৃত্য, মণিপুরি নৃত্য। যন্ত্র সংগীতে রয়েছে- তবলা, গিটার, বাঁশি। চিত্রাংকনে রয়েছে- জাতীয় পতাকা/স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধ বিষয়ক, গ্রাম-বাংলা/ নববর্ষের দৃশ্য। অভিনয়-তাক্ষণিক জানানো হবে। সাহিত্যে রয়েছে- সুন্দর ও সঠিক হাতের লেখা, কবিতা আবৃতি (খ গ্রুপ-কাঠবিড়ালী, গ গ্রুপ- কবর, ঘ গ্রুপ-দুই বিঘা জমি), উপস্থিত বক্তৃতা শুধু মাত্র গ ও ঘ গ্রুপ ( ৭ই মার্চের ভাষণ, পূর্বাপর ইতিহাস ও ঘটনাবলী), রচনা লিখা-গ ও ঘ গ্রুপ (বিষয়- বাংলা নববর্ষ উদযাপন, আমাদের ঐতিহ্য)।

শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফরমের মুল্য নির্ধারন করা হয়েছে ৫০ টাকা। ১২ এপ্রিলে মধ্যে রেজিস্ট্রেশন সংগ্রহ করে তা ওইদিনই জমা দিতে হবে। রেজিস্ট্রেশনের জন্য ফরম সংগ্রহ ও জমা দেয়ার স্থান গৌরীপুর সংগীত নিকেতন, স্টুডিও ইউনিক, কাগজ ঘর, এস.এস একাডেমি, উপজেলা শিল্পকলা একাডেমি ও স্বপ্নছোঁয়া কম্পিউটার ও ফটোস্ট্যাট। বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম গৌরীপুর উপজেলা শাখার আহবায়ক ও সাবেক পৌর মেয়র মোঃ শফিকুল ইসলাম হবি জানান বর্তমান প্রজন্মকে সাংস্কৃতিক কার্যক্রমে উৎসাহিত করতে ও বৃহত্তর ময়মনসিংহের সংস্কৃতির সঙ্গে পরিচয় করার লক্ষ্যে উক্ত মাসব্যাপি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ প্রতিযোগিতা সফল করতে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই