তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

এস আই গৌতম রায়ের ৮ম মৃত্যু বার্ষিকী

এস আই গৌতম রায়ের ৮ম মৃত্যু বার্ষিকী বৃহস্পতিবার আট বছরেও তার হত্যা রহস্য উদঘাটিত হয়নি
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
অদিতি রায় ঝিলিক আজও তার বাবা কে খোঁজে বেড়ায়। কখন তার বাবা বাসায় আসবে,কখন তাকে আদর করে মা বলে কাছে ডেকে নেবে গত আট বছর ধরে সে তার বাবার স্মৃতিকে খোঁজে বেড়াচ্ছেন এ কথাগুলি বলে সে বার বার কান্নায় ভেঙ্গে পড়ছিল।

আমি যে অদিতির  কথা বলছি সে হলো এস আই গৌতম রায়ের আদরের  কন্যা।  সে এখন দশম শ্রেনীর ছাত্রী। তার বাবা যখন মারা যায় তখন তার বয়স ছিল মাত্র সাত বছর।  অপর দিকে গৌতম রায়ের ছেলে গৌরব রায় ঝলক এ বছর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডাস্টিয়াল প্রোডাকসান ইঞ্জিনিয়ার হিসাবে  পাস করে বের হয়েছেন।

বংশাল থানার চৌকস অপারেশন অফিসার এস আই গৌতম রায়ের  হত্যাকান্ডের আট বছর পূর্ন হল। ২০১০ সালের ১৯ শে এপ্রিল অফিসের কাজ শেষ  করে রাতে বাসায় ফেরার পথে সুত্রাপুর থানার লাল মোহন সাহা স্ট্রিট এলাকায় একটি সন্ত্রাসী চক্র অত্যান্ত সুপরিকল্পিত ভাবে তাকে  গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এই হত্যাকান্ডের আট বছর পার হলেও বিচারের কোন খবর জানা নেই নিহতের পরিবারের কাছে। আদৌ সঠিক বিচার পাবে কিনা তা নিয়ে সংসয় প্রশাক করেছেন তার পরিবার। বিচারের আশায় থাকতে থাকতে এস আই গৌতম রায়ের বাবা ইন্দু ভ’ষন রায় ও মা বকুল রানী আপসোস নিয়ে পরলোকগমন করেছেন।

নিহতের ছোট ভাই সাংবাদিক তিলক রায় এ ব্যাপারে বলেন যে পিস্তল দিয়ে আমার ভাইকে হত্যা করা হয়েছে সেই পিস্তলটি  পুলিশ উদ্ধার করতে পারেনি।  তিনি বলেন যতটুকু শুনেছি এ মামলায় পুলিশ কয়েকজনকে গ্রেফতার করেছিল। তবে তারা সবাই জামিনে আছে। পরে পুলিশ কয়েক জনের নামে অভিযোগ পত্র দিয়েছিল।

গৌতম রায়ের হত্যাকান্ডটি সুপরিকল্পিত দাবি করে তার পরিবার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে কারা কি কারনে এবং  এ হত্যাকান্ডের নেপথ্যে কারা  জরিত তাদের খোঁজে বের করে দৃষ্ঠান্ত মূলক শাস্তি দাবী জানিয়ে আসছে। এ ব্যাপারে মাননীয়  প্রধান মন্ত্রীর সুদৃষ্টিও  কামনা করছেন তার পরিবার।

এ দিকে এস আই গৌতম রায়ের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তার নিজ বাড়ী ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাসায় গীতাপাঠ, আচার অনুষ্ঠান ও প্রসাদ  বিতরনের  আয়োজন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই