তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

নান্দাইলে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় (১৯ এপ্রিল) সকাল ১১টায় আউশ প্রণোদনা কর্মসূচি-২০১৮ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ (সেচ সহায়তা) ও আগাছাদমন বাবদ নগদ অর্থ সহায়তার লক্ষে প্রনোদনা কর্মসূচী উদ্বোধন করেন সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আবেদীন থান তুহিন। 

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে, নান্দাইল উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিনামূলে বীজ ও সার বিতরণ করা হয়। নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবুন ফাতেমা পপি। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো: নাসির উদ্দিন ।

উল্লেখ্য, ২০১৮ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও (সেচ সহায়তা) ও আগাছা দমন বাবদ ৬১০ জন কৃষকের মাঝে ১০ লক্ষ ২৭ হাজার ২০০ টাকা প্রদান করা হয় বলে জানান উপজেলা কৃষি অফিসার। তিনি আরোও জানান, ১জন কৃষক ১ বিঘা কৃষি জমি আবাদের জন্য সুবিধা পাবেন বীজ ৫ কেজি, ইউরিয়া সার ২০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি সার ১০ কেজি ও সেচের জন্য নগদ ৫০০ টাকা করে পাচ্ছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই