তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলাদেশ এখন মিথ্য ও প্রতারণার রোল মডেল-মির্জা ফখরুল

বাংলাদেশ এখন মিথ্য ও প্রতারণার রোল মডেল-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,বাংলাদেশ এখন আর উন্নয়ন নয়, মিথ্য ও প্রতারণার রোল মডেল। বর্তমান সরকার দেশের মানুষের সঙ্গে মিথ্যা কথা বলে, প্রতারণা করে। আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,দেশের সব অর্থিক খাত ধ্বংস হয়ে গেছে। ব্যাংকগুলো লুট হয়ে গেছে। এসব আমার কথা নয়; সিপিডি তাদের প্রতিবেদনে বলেছে, দেশের সব আর্থিক প্রতিষ্ঠান ও ব্যাংক শেষ হয়ে গেছে, অর্থনীতিতে ধস নেমেছে। আর সরকার বলে উন্নয়নের জোয়ার বইছে, মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আসলে এগুলো সবই জনগণের সাথে প্রতারণা ছাড়া আর কিছু নয়। বর্তমান সরকারের অপশাসন থেকে মুক্তি পেতে গণ বিস্ফোরণ ঘটাতে হবে। এর কোনো বিকল্প নেই। আর সেজন্য মানুষের কাছে যেতে হবে, তাদেরকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ এ সরকার সব শেষ করে দিয়েছে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, শুধু একটি মানুষ আছেন যাকে কেন্দ্র করে মানুষ এগিয়ে যাওয়ার প্রেরণা পায়। আন্দোলন ও ভোটের অধিকার ফিরে পেতে প্রেরণা পায়। তিনি হলেন বেগম খালেদা জিয়া। তাকেও সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটকে রেখেছে বলে অভিযোগ করেন তিনি।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব বলেন, ছাত্রদের বা একটা শ্রেণির অধিকার আদায়ের যে বিচ্ছিন্ন আন্দোলন; এটা করে কোনো লাভ হবে না। যদি না গণতন্ত্রের জন্য আন্দোলন করা হয়। কারণ গণতন্ত্র থাকলে জনগণের প্রতিনিধিত্ব থাকলেই সেই সরকার জনগণের কথা চিন্তা করে।  

এদিকে, প্রতিহিংসার বশবর্তী হয়ে সরকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে লন্ডন থেকে দেশে ফিরিয়ে আনার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ (বৃহস্পতিবার) সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে 'গণতন্ত্রহীনতা বনাম জবাবদিহিতা' শীর্ষক মুক্ত আলোচনায় তিনি এসব কথা বলেন। শত অত্যাচার সহ্য করেও তারেক রহমান দলের নেতৃত্ব দেয়ার কারণেই তার প্রতি সরকারের এত ক্ষোভ বলেও অভিযোগ করেন রিজভী আহমেদ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই