তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৮

জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৮
[ভালুকা ডট কম : ২০ এপ্রিল]
মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ১৩/০৮/১৭ ইং তারিখে অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের সভার সিদ্ধান্ত মোতাবেক প্রতি বছর ২৩-২৯ এপ্রিল, দেশব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপিত হবে। সেই লক্ষ্যে এই বছরও দেশব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করা হবে, জাতীয় পর্যায়ে যার উদ্বোধনী অনুষ্ঠান আগামী ২৩ এপ্রিল ২০১৮ খ্রিস্টাব্দ (১০ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ) রোজ সোমবার জাতীয় ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজন করা হয়েছে। এবারের পুষ্টি সপ্তাহের প্রতিপাদ্যঃ “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন”।

সপ্তাহব্যাপী প্রতিদিন নির্দিষ্ট বিষয়ের উপর নিম্নরূপ কর্মসুচি পালিত হবে:
প্রথম (সোম) ২৩.৪.২০১৮- উদ্বোধনী ও মেলা।
দ্বিতীয় (মঙ্গল) ২৪.৪.২০১৮- মাতৃপুষ্টি।
তৃতীয় (বুধ) ২৫.৪.২০১৮- শিশু পুষ্টি বিশেষ করে পাঁচ বছরবয়সের নীচের শিশুদের পুষ্টি (এছাড়া অটিজম ও স্নায়ু বিকাশজনিত সমস্যা সম্পন্ন শিশুদের পুষ্টি)।
চতুর্থ (বৃহস্পতি) ২৬.৪.২০১৮- স্কুলগামী শিশুদের পুষ্টি, কৈশোরকালীন পুষ্টি এবং খাদ্যাভ্যাস।
পঞ্চম (শুক্র), ২৭.৪.২০১৮- বয়স্কদের পুষ্টি, অসংক্রামক রোগ প্রতিরোধ।
ষষ্ঠ (শনি) ২৮.৪.২০১৮- বহুখাতভিত্তিক সমন্বয় ও আলোচনা সভা।
সপ্তম (রবি) ২৯.৪.২০১৮- সমাপনী।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। যা উন্নয়নশীল দেশ হিসাবে যাত্রা শুরুর প্রাক্কালে বহু স্তর, বহুখাত, বহু অংশীজন এর সমন্বয়ে “জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৮” এর যথাযথ পালন এ যাত্রা কে আরও সাফল্যমণ্ডিত করবে। সৌজন্যঃ বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই