তারিখ : ২৫ জুন ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে কৃষকদের মাঝে ভূর্তকী মূল্যে যন্ত্র বিতরণ

গৌরীপুরে কৃষকদের মাঝে ভূর্তকী মূল্যে কম্বাইন হারভেস্টার যন্ত্র বিতরণ
[ভালুকা ডট কম : ২১ এপ্রিল]
ময়মনসিংহের গৌরীপুরে খামার যান্ত্রিকীকরনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় শুক্রবার (২০এপ্রিল) সরকারের ভূর্তকী মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার যন্ত্র বিতরণ ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি। উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের শালীহর গ্রামে কৃষক আব্দুল খালেকের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল মান্নানের সঞ্চালনায় উক্ত কম্বাইন হারভেস্টার যন্ত্র বিতরণ ও মাঠ দিবস অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ড. সাদিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাংবাদিক শফিকুল ইসলাম মিন্টু, এসিআই মটর্সের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আবদুল্লাহ তালুকদার। বক্তব্য রাখেন উদ্ভিদ সংরক্ষণ অফিসার কামরুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা সুরঞ্জন দাস, হাবিবুল ইসলাম, শরীফুল ইসলাম, সুকুমার চন্দ্র দাস, ওবায়দুল্লাহ নূরী, কৃষক আব্দুল হান্নান প্রমুখ।

মাত্র ২৯০ টাকার ডিজেলে এক একর জমির ধান একই যন্ত্রে কেটে মাড়াই ও পরিস্কার করে বস্তায় ভর্তি করা যায় এমন যন্ত্র বাস্তবে দেখে এলাকার কৃষকরা অবাক হয়ে যান। ৭লক্ষ ২০হাজার টাকা মূল্যের এ যন্ত্রটি স্থানীয় জাতীয় সংসদ সদস্য এডভোকেট নাজিম উদ্দিন আহমেদের সহায়তায় ৫০% ভূর্তকীতে মাত্র ৩লক্ষ ৬০ হাজার টাকায় কৃষকের মাঝে প্রদান করা হয়।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই