তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতির মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল

রাবিতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ মিছিল
[ভালুকা ডট কম : ০৬ মে]
ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমনসহ পুলিশের হাতে আটক হওয়া নেতাদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল সংগঠনগুলো।

প্রথমে রোববার বেলা সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আয়োজনে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে আমতলায় দলীয় টেন্টে সমাবেশে মিলিত হয়। পরে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট এ উপলক্ষে পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। জোটের বিক্ষোভ মিছিলটিও ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন ‘বরিশালে ব্যাটারি চালিত অটো-রক্সিা চালিত শ্রমিকরে ভুখা মিছিলে হামলা এবং কেন্দ্রীয় সভাপতি ইমরান আল হাবিব রুমন, আন্তর্জাতিক সম্পাদক ডা. মনীষা চক্রবর্তীসহ শ্রমিকফ্রন্ট এবং ছাত্র ফ্রন্টের নেতাদের গ্রেপ্তার। মনীষা চক্রবর্তীকে জামিন দিলেও রুমন এবং শ্রমিক নেতাদের মুক্তির পরিবর্তে মামলা দিয়ে হয়রানি অব্যাহত রেখেছে প্রশাসন। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে শ্রমিদের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি’।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্টের সভাপতি লিটন দাস, সাধারণ সম্পাদক আল আমিন তারেক, সহ-সভাপতি শামসুজ্জোহা সাদিক, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক রঞ্জু হাসান, ছাত্র ফেডারেশনের রাজনীতি ও শিক্ষা বিষয়ক সম্পাদক মহব্বত হোসেন মিলন প্রমুখ।

উল্লেখ্য: গত ১৯ এপ্রিল বরিশালে ব্যাটারি চালিত অটো-রক্সিা চালিত শ্রমিকরে ভুখা মিছিল থেকে ছাত্র ফন্ট্রের কেন্দ্রীয় সভাপতি ইমরান আল হাবিব রুমন, আন্তর্জাতিক সম্পাদক ডা. মনীষা চক্রবর্তীসহ শ্রমিকফ্রন্ট এবং ছাত্র ফ্রন্টের নেতাদের গ্রেপ্তার করা হয় । পরে গত ৪ এপ্রিল আটকৃতদের কয়েকজন জামিনে মুক্তি পেলেও আটক আছেন কেন্দ্রীয় সভাপতি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই