তারিখ : ১৮ আগস্ট ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পতিসরে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী যুক্তিসংগত-ডেপুটি স্পীকার

নওগাঁর পতিসরে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী যুক্তিসংগত-ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া
[ভালুকা ডট কম : ০৮ মে]
জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর নওগাঁর পতিসরে প্রথম আধুনিক কৃষি ব্যবস্থা প্রবর্তনের উদ্যেগ গ্রহন করেছিলেন। তাঁর নোবেল প্রাইজেরপ্রাপ্ত সকল অর্থ এই এলাকার কৃষকের উন্নয়নে ব্যয় করেছিলেন। সেহেতু তাঁর সেই উদ্যেগের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের একান্ত কর্তব্য।

নওগাঁ জেলা যেহেতু শস্যভান্ডার হিসেবে খ্যাত সেহেতু পতিসরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী যুক্তিসংগত। এ দাবী বাস্তবায়নে আমি সর্বাত্মক সহযোগিতা করবো। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্ম জয়ন্তী উপলক্ষে কবির স্মৃতি বিজড়িত এবং তাঁর নিজস্ব জমিদারী কালিগ্রাম পরগণার জমিদারী কার্যক্রম পরিচালনার কাছাড়ীবাড়ি পতিসরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন।

এর আগে বস্ত্র ও পাটমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক এমপি সাংস্কৃতিক মন্ত্রনালয়ের উদ্যেগে নওগাঁ জেলা প্রশাসন আয়োজিত দিন ব্যাপী এই কর্মসূচীর উদ্বোধন করে প্রধান অতিথি ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। নওগাঁবাসীর দাবী পতিসরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনে তিনি আগ্রহী হবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। তিনি আরও বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর সোনার বাংলা নির্মানের যে স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই একই স্বপ্ন বাস্তবায়নের পরিকল্পনা গ্রহন করেছিলেন। বর্তমানে জাতির জনকের কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবে রুপদান করছেন।

নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বস্ত্র ও পাটমন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক, জাতীয় সংসদের হুইপ এ্যাড. শহিদুজ্জামান সরকার এমপি, পতিসরে রবীন্দ্র জয়ন্তী উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা ইসরাফিল আলম এমপি, আবুল কালাম আজাদ এমপি, ছলিম উদ্দিন তরফদার এমপি, নওগাঁর পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, আত্রাই উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান, আত্রাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল এবং রবীন্দ্র স্মৃতি সংগ্রাহক মতিউর রহমান মামুন বক্তব্য রাখেন।পরে সেখানে নওগাঁ জেলা সদর, রানীনগর ও আত্রাই উপজেলা সদরের শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে প্রতি বছরের মত এবারও পতিসর কাছাড়ীবাড়ি চত্বরে সকাল থেকে মানুষের ঢল নামে। সকাল থেকে নওগাঁ জেলার রানীনগর ও আত্রাই উপজেলা, নাটোরের সিংড়া ও সদর উপজেলা এবং বগুড়ার নন্দিগ্রাম উপজেলা থেকে রবীন্দ্র অনুরাগীদের গন্তব্যের কেন্দ্রবিন্দু হয়ে উঠে পতিসর রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানস্থল। সকাল ১০টার মধ্যে পতিসর কাছাড়াবাড়ি চত্বর মানুষের মিলন মেলায় পরিনত হয়।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই