তারিখ : ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন করার নির্দেশ

২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন করার নির্দেশ
[ভালুকা ডট কম : ১০ মে]
আগামী ২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের প্রতি নির্দেশ দিয়েছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

সীমানা-সংক্রান্ত জটিলতা দেখিয়ে এক রিট আবেদনের প্রেক্ষিতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে হাইকোর্ট। এর বিরুদ্ধে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী এবং নির্বাচন কমিশন স্থগিতাদেশের বিরুদ্ধে রিট করে। আজ (বৃহস্পতিবার) তিনটি আবেদনের শুনানি শেষে এ আদেশ দেয় আদালত।

সকাল পৌনে ১০টায় তিনপক্ষের আপিল শুনানি শুরু হয়। সকাল ১১টায় আধা ঘন্টার বিরতি শেষে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চলে শুনানি। বক্তব্য দেন রিট আবেদনকারীর আইনজীবীও। এরপর শুনানি শেষে দুপুর একটায় স্থগিতাদেশ প্রত্যাহারের আদেশ দেন আপিল বিভাগ। আদালতের এ রায়ে নির্বাচন নিয়ে বাধা কাটল বলে জানালেন আইনজীবীরা। রায় নিয়ে সন্তোষ জানান বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের আইনজীবী জয়নুল আবেদীন। আর আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, গভীর ষড়যন্ত্র ছিল সরকার এবং আওয়ামী লীগের বিরুদ্ধে। আদালতের এ আদেশের ফলে তা ব্যর্থ হয়েছে।

গত ৬ মে সীমানা-সংক্রান্ত জটিলতা নিয়ে রিট আবেদনের প্রেক্ষিতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। আদালতে রিট আবেদনটি করেন সাভারের শিমুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক আজাহারুল ইসলাম সুরুজ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই